“সেকি অন্য তত্ত্ব মানে, মানুষ তত্ত্ব যার সত্য হৃদয়ে”

করোনাভাইরাসের ভয়াল থাবায় দরিদ্র মানুষেরা যখন ভীষণ সংকটে তখন নিজ ইউনিয়নের অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে ইয়ূথ এন্ডিং হাঙ্গারের গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়ন ইয়ুথ ইউনিট। ইয়ুথ লিডাররা মটমুড়া গ্রামের ৪০টি অতিদরিদ্র পরিবারের জন্য খাদ্য সহায়তার ব্যবস্থা করেছেন। স্থানীয় জনপ্রতিনিধি এবং সমাজসেবীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে  গত ২৭ এপ্রিল তারা পরিবারগুলোকে মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেন। প্রতিটি পরিবারের জন্য ছিল পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, আধা লিটার তেল, আধা কেজি লবণ, একটা সাবান ও অল্প পরিমাণ মসলা।

এছাড়াও গ্রামের প্রতিটি বাড়ি, রাস্তা, দোকান, মসজিদ, জনসমাগমপূর্ণ জায়গায় জীবাণুনাশক ওষুধ স্প্রে করেছেন মটমুড়া ইয়ুথ ইউনিটের সক্রিয় সদস্যরা। করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করতে হ্যান্ড মাইক দিয়ে প্রচার অভিযান ও দোকানে দোকানে রঙ দিয়ে এক মিটার পর পর গোলাকৃতির চিহ্ন এঁকে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে উদ্ধুদ্ধ করেন তারা।

মানবিক দায়িত্ববোধের চেতনা থেকে তাদের এ কার্যক্রম চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করে ইয়ুথ লিডার কামরুল ইসলাম বলেন, এমন দুর্যাগের মুহূর্তে মানুষের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্ববোধ করছি। এ কাজে আজ আমি একা নই, আরও সক্রিয় পাঁচ জন সদস্য সহযোগিতা করে চলেছেন। 

প্রতিবেদন: অধীশ দাশ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।