সাহসী তারুণ্য রুখবে করোনা!

করোনাভাইরাসমুক্ত গ্রাম গড়তে অক্লান্ত পরিশ্রম করছেন মেহেরপুর জেলার গাংনী উপজেলার ই্য়ুথ এন্ডিং হাঙ্গারের তরুণ নেতারা। গাংনীর রায়পুর ইউনিয়নের হেমায়েতপুর গ্রামের একদল ইয়ুথ লিডার করোনাভাইরাস থেকে সকলকে সুরক্ষিত রাখতে গত ২২ এপ্রিল দু’টি গ্রামে জীবাণুনাশক ছিটানোর কাজ করেছে। গ্রামের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে প্রতিটি বাড়িতেই জীবাণুনাশক ওষুধ ছিটানো হয়। ইয়ুথ লিডার সাকিবের নেতৃত্বে চার জন ইয়ুথ সদস্য বিশেষ ভূমিকা রেখেছেন এই কাজে। গ্রামের ধনী ব্যক্তিরাও অর্থ দিয়ে সহযোগিতা করেছেন তরুণদের উদ্যোগে।

সাকিব বলেন, ‘আমাদের গ্রাম রক্ষা করার দায়িত্ব আমাদেরকেই নিতে হবে। আমরা মানুষকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছি। গ্রামের সকলে এই কাজে আমাদেরকে উৎসাহ দিয়ে যাচ্ছেন’।

অন্যদিকে সকলের জীবনকে সুরক্ষিত রাখতে গাংনীর বামুন্দী ইউনিয়নের মহব্বতপুর গ্রামেও জীবাণুনাশক ওষুধ ছিটানো হয়েছে। ই্য়ুথ এন্ডিং হাঙ্গারের স্থানীয় ইউনিটের উদ্যোগে গত ২২ এপ্রিল গ্রামের তিনটি পাড়ায় জীবাণুনাশক ছিটানো হয়।

ইয়ুথ লিডার রাকিবুল ইসলাম রকির নেতৃত্বে এই উদ্যোগে আরও কাজ করছেন তিন জন ইয়ুথ লিডার। মহব্বতপুর গ্রামের সকলে সহযোগিতা করছেন ইয়ুথ লিডারদের এই কাজে।

প্রতিবেদক: রাকিবুল ইসলাম রকি, মেহেরপুর

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।