পত্নীতলায় শিক্ষার্থীদের দৃষ্টান্ত স্থাপন

“আসুন, সবাই মিলে শপথ করি, করোনাভাইরাসমুক্ত গ্রাম গড়ি”-এই শ্লোগান নিয়ে ৪ এপ্রিল ২০২০ নওগাঁর পত্নীতলা উপজেলার শিহাড়া উচ্চ বিদ্যালয়ের ইয়ুথ এন্ডিং হাঙ্গার ইউনিটের উদ্যোগে শিক্ষার্থীরা বিদ্যালয়সংশ্লিষ্ট এলাকার পাঁচটি গ্রামে জীবানুনাশক স্প্রে করেছে। তারা নিজেদের অর্থায়নে ব্লিচিং পাউডার কিনে শিহাড়া, ওয়ারিখণ্ডা, কলাপাকা, কচুকুড়ি ও বাজারপাড়ার সকল রাস্তা, পুকুর ঘাট, ড্রেন, শিহাড়া বাজার, ইউনিয়ন পরিষদসহ এলাকার চলাচলের স্থানসমূহে স্প্রে করে।

শিহাড়া উচ্চ বিদ্যালয় ইউনিটের মিলন, মেহেদি, আশরাফুল, সৌরভ, সজিব, আরাফাত রহমান, জাহিদ, শাকিব, একরামুল এবং ইয়ূথ লিডার শামিম, মামুনুর রশিদের নেতৃত্বে কার্যক্রম পরিচারিত হয়। তারা তাদের স্বেচ্ছায় প্রদত্ত অনুদান একত্রিত করে আদিবাসী, প্রতিবন্ধী এবং অস্বচ্ছল ৩৫টি পরিবারকে সাবান প্রদান করেছে। এছাড়াও সামাজিক দুরত্ব বজায় রেখে কাজকর্ম এবং বাড়িতে থাকতে সবাইকে উৎসাহ যুগিয়েছে।

শিহাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম শিক্ষার্থীদের এমন উদ্যোগের প্রশংসা করে বলেন, “আমরা প্রত্যেকে নিজেরা সচেতন হলে এই মহামারী করোনা ভাইরাসের মোকাবিলা করা সম্ভব। আমাদের পথ দেখিয়ে দিলো শিক্ষার্থীরা, আমরা সেই পথেই এগিয়ে যাব।”

তরুণদের এই দৃষ্টান্ত এলাকার মানুষের মধ্যে নিরাপত্তাবোধ সৃষ্টি করেছে। তারা এখন করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন হয়েছেন এবং নিয়ম মেনে চলছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।