নেত্রকোণা ও সিলেটে তরুণদের দৃষ্টান্ত স্থাপন

করোনা সংকটে বিপদাপন্ন পরিস্থিতিতে পড়া গ্রামীণ জনগোষ্ঠীকে মহামারী থেকে রক্ষা করতে মানুষকে সচেতন করার জন্য এগিয়ে এসেছেন নেত্রকোণা জেলার ইয়ুথ এন্ডিং হাঙ্গারের অন্যতম নেতা বাবর উদ্দিনসহ, রেজাউল করিম, মাসুদ রানা, মানিক, সোহাগ এবং তৈয়বুর। তারা নিজেদের গ্রাম তথা ইউনিয়নকে করোনাভাইরাসমুক্ত রাখতে গ্রহণ করেছেন নানা ধরনের উদ্যোগ। তারা গত ৫ এপ্রিল নেত্রকোণা সদর উপজেলার কালিয়ারা গাবরাগাতি ইউনিয়নের নাড়িয়াপাড়া গ্রামে বাড়ি বাড়ি গিয়ে ২০০টি সাবান বিতরণ করেন। এসময় তারা মানুষকে সাবান দিয়ে হাত ধোয়ার গুরুত্ব ও কৌশল অবহিত করেন। শিক্ষা দেন। ইয়ূথ লিডাররা তাদের গ্রামের প্রত্যেককে সচেতন করার মাধ্যমে করোনামুক্ত গ্রাম গড়ার স্বপ্ন দেখেন।

করোনাভাইরাস বর্তমানে বিশ্বের এক আতঙ্ক ও ভয়ের নাম। কিন্তু সবাই যদি ভয় পায় তাহলে জয় হবে কীভাবে? আমি তরুণ আমাকে ভয় পেলে হবে না বরং সচেতনতার মাধ্যমে জয় করতে হবে-এমন চেতনায় উদ্দীপ্ত এক তরুণ ইয়ুথ এন্ডিং হাঙ্গার সিলেট জেলার সমন্বয়কারী মোমিনুল হক ফাহিম। সিলেট জেলার তালতলার বাসিন্দা এই স্বেচ্ছাব্রতী নেতা নিজের এলাকাকে জীবাণুমুক্ত করার জন্য উদ্যোগ নেন। গত সপ্তাহে পরিচিতজনদের কাছ থেকে অর্থ সহায়তা নিয়ে কিনে আনেন মেশিন ও ব্লিচিং পাউডার। প্রতিদিন এলাকার বিভিন্ন জায়গায় জীবাণুনাশক ছিটাচ্ছেন তিনি। এই কাজ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও তিনি ‘Corona Virus Sylhet Updates’ নামে একটি ফেইসবুক গ্রুপের  মাধ্যমে সিলেট বিভাগের করোনা পরিস্থিতি মানুষকে জানিয়ে দিচ্ছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।