চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের নবীন বরণে ইয়ুথ এন্ডিং হাঙ্গার

ইয়ুথ এন্ডিং হাঙ্গার চট্টগ্রাম স্টল পেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের নবীন বরণ অনুষ্ঠানে।
৪ ফেব্রুয়ারি, রবিবার; নতুন দুটি ব্যাচ একটিভ সিটিজেন হিসেবে নবীনদের সামনে ইয়ুথ এন্ডিং হাঙ্গারকে প্রতিনিধিত্ব করলো। সমাজবিজ্ঞান অনুষদের সামনে সিইউডিএস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও বি এন সি সি এর মতো সংগঠনের সাথে ইয়ুথ এন্ডিং হাঙ্গারও ছিল Stall নিয়ে। যেখানে চট্টগ্রামের নতুন দুটি ব্যাচের তিনটি দল তাদের স্যাপের উপস্থাপনের পাশাপাশি ইয়ুথ এন্ডিং হাঙ্গারের উদ্দেশ্যগুলো তুলে ধরে। স্যাপ তিনটি হলো: SeeSaw, Health co., Ring the Bell.
SeeSaw:
এই স্যাপ ওয়ার্কশপের মাধ্যমে মেয়েদের ঋতুস্রাব বিষয়ক সচেতনতা তৈরি করে। প্রশ্নাবলীর মাধ্যমে জরিপ করে, মেয়েদের ঋতুস্রাব বিষয়ক সমস্যা ও অনুভূতিগুলো নামহীন কাগজে লিখে নেয়। তারা তাদের সম্পূর্ণ কর্মকাণ্ডটি ছবি, জরিপের প্রশ্ন ও উত্তরপত্র, লিফলেট ও মেয়েদের দেওয়া সেই কাগজগুলোর মাধ্যমে একত্রে একই পটভূমিতে তুলে ধরে। যেখানে ফুটে ওঠে তাদের দুটি মফস্বল স্কুলে সাফল্যের কাহিনী।
Health Co.:
এইটা মূলত একটা App. তারা এই app টির সাহায্যে নারী, মা ও শিশুকে স্বাস্থ্য নিরাপত্তা ও জরুরি অবস্থায় যেন সহায়তা করা যায় সে লক্ষ্যে এগিয়ে চলেছে। তারা স্টলে এ ছিল তাদের app এর বড় একটা demo নিয়ে যেটা মূলত একটা আর্ট। তাছাড়া স্টল প্রদর্শনকারীদের ছবি তুলে আনন্দ দেওয়ার জন্য তারা এনেছিল সুন্দর একটা ফটো ফ্রেম।
Ring the Bell:
তারা কাজ করে ইন্টারনেটের খারাপ ব্যবহারকে উপেক্ষা করে তরুণরা যেন তার ভালো ও উৎপাদনশীল ব্যবহারের দিকে উৎসাহী হয় এই লক্ষ্যে। তারা এনেছিল তাদের কাজের কিছু ছবি ও উদ্দেশ্যসমূহ নিয়ে দুটি দৃষ্টিনন্দন আর্ট।
স্টল

This slideshow requires JavaScript.

এ এভাবে তারা নিজেদের স্যাপের উপস্থাপনের পাশাপাশি ইয়ুথ এন্ডিং হাঙ্গার সম্বন্ধে, কাজের ধরন ও সোশাল মিডিয়ায় এর সাথে কিভাবে সংযুক্ত হতে হবে, সোশাল মিডিয়ার বাইরে কিভাবে সংযুক্ত হতে হবে তা নবীনদের সামনে তুলে ধরে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *