চার দিনব্যাপী “সপ্তম ইয়ূথ এক্টিভিস্ট প্রশিক্ষণ” সমাজ পরিবর্তনে মুখ্য ভূমিকা পালন করতে ইয়ূথ লিডারদের অঙ্গীকার গ্রহণ

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার আন্দোলনের একজন স্বেচ্ছাব্রতী সৈনিক হিসেবে ছাত্র-ছাত্রীদের ক্ষমতায়িত ও উৎসাহিত করতে রাজধানীর আদাবরে অবস্থিত পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রে অনুষ্ঠিত হলো ইয়ূথ এন্ডিং হাঙ্গার আয়োজিত চার দিনব্যাপী “সপ্তম ইয়ূথ এক্টিভিস্ট প্রশিক্ষণ”। গত ৪-৮ অক্টোবর ২০১৫ অনুষ্ঠিত এ প্রশিক্ষণে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ৪০ জন স্বেচ্ছাব্রতী শিক্ষার্থী অংশগ্রহণ করেন। 7th Youth Activist

অনুষ্ঠানের উদ্ভধনি পর্বে দি হাঙ্গার প্রজেক্ট-এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট এবং দি হাঙ্গার-প্রজেক্ট-বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার প্রশিক্ষনার্থীদের উদ্দেশে বলেন দেশকে এগিয়ে নিতে হলে নেতৃত গ্রহনের কোন বিকল্প নেই, আর সেটা তরুণদের সর্বোচ্চ বিকাসের মধ্যে নিহিত। তিনি বলেন, ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়তে হলে প্রথমে নিজের দক্ষতার উন্নয়ন করতে হবে, অর্জন করতে হবে আত্মবিকাশ ও নিতে হবে বলিষ্ঠ পদক্ষেপ।’ এ সময় তিনি প্রশিক্ষণ থেকে ফিরে গিয়ে নিজ নিজ এলাকায় উন্নয়নে নেতৃত্ব দেওয়া এবং সমাজ পরিবর্তনে মুখ্য ভূমিকা পালন করতে ইয়ূথ লিডারদের প্রতি আহ্বান জানান।
সমাপনী অনুষ্ঠানে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ-এর উপ-পরিচালক সপন সাহা (অর্থ ও প্রসাশন) তরুণদের উৎসাহমূলক বক্তব্য রাখেন বিশেষ করে পড়াশুনায় মনোনিবেশ করার জন্য গরুত্বারোপ করেণ একই সাথে সনদ বিতরণ করেন।
প্রশিক্ষণ পরিচালনা করেণ দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ-এর ট্রেনিং ইউনিটের প্রধান ও প্রোগ্রাম ম্যনেজার জমিরুল ইসলাম, সিনিয়র প্রোগ্রাম অফিসার তুহিন আফসারী, প্রোগ্রাম অফিসার শুখময় পল, তনুজা কামাল এছাড়াও ইয়ূথ মোবিলাইজেশন ইউনিটের জান্নাতুল ফেরদৌস, আশিকুর রহমান সজীব ও আমজাদ হোসেন রাজীব।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s