চার দিনব্যাপী “ষষ্ঠ ইয়ূথ এক্টিভিস্ট প্রশিক্ষণ”

সমাজ পরিবর্তনে মুখ্য ভূমিকা পালন করতে ইয়ূথ লিডারদের অঙ্গীকার গ্রহণ

6th_youth_activist_training_at_padokkhep_ 13_16_september_14 (173) 6th_youth_activist_training_at_padokkhep_ 13_16_september_14 (123)

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার আন্দোলনের একজন স্বয়ংক্রিয় ও স্বেচ্ছাব্রতী সৈনিক হিসেবে ছাত্র-ছাত্রীদের ক্ষমতায়িত ও উৎসাহিত করতে রাজধানীর আদাবরে অবস্থিত পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রে অনুষ্ঠিত হলো ইয়ূথ এন্ডিং হাঙ্গার আয়োজিত চার দিনব্যাপী “ষষ্ঠ ইয়ূথ এক্টিভিস্ট প্রশিক্ষণ”।  গত ১৩-১৬ সেপ্টেম্বর ২০১৪ অনুষ্ঠিত এ প্রশিক্ষণে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ৩৬ জন স্বেচ্ছাব্রতী অংশগ্রহণ করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট-এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার। তিনি বলেন, ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়তে হলে প্রথমে নিজের দক্ষতার উন্নয়ন করতে হবে, অর্জন করতে হবে আত্মবিকাশ ও নিতে হবে বলিষ্ঠ পদক্ষেপ।’ এ সময় তিনি প্রশিক্ষণ থেকে ফিরে গিয়ে নিজ নিজ এলাকায় উন্নয়নে নেতৃত্ব দেয়া এবং সমাজ পরিবর্তনে মুখ্য ভূমিকা পালন করতে ইয়ূথ লিডারদের প্রতি আহ্বান জানান।

প্রশিক্ষণে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ-এর উপ-পরিচালক (কর্মসূচি) নাছিমা আক্তার জলি, আঞ্চলিক সমন্বয়কারী (ঢাকা) মুর্শিকুল ইসলাম শিমুল, ইয়ূথ মোবিলাইজেশন ইউনিটের প্রধান সমন্বয়কারী আব্দুস সবুর এবং একই ইউনিটের কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস ঈভা, আশিকুর রহমান সজীব প্রমুখ।

6th_youth_activist_training_at_padokkhep_ 13_16_september_14 (108) 6th_youth_activist_training_at_padokkhep_ 13_16_september_14 (51)

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s