দিবস উদযাপন সংবাদ

করিমগঞ্জে আন-র্জাতিক স্বাক্ষরতা দিবস পালন
৮ সেপ্টেম্বর করিমগঞ্জ ও তাড়াইলে ইয়ূথ এন্ডিং হাঙ্গারের আয়োজনে আন-র্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। করিমগঞ্জ উপজেলা ইউনিটেরআয়োজনে অনুষ্ঠিত র‌্যালিতে করিমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান রুপন রাণী সরকার, গীতিকার আবুল কাশেম ও বিভিন্ন ইউনিটের সদস্য, ছাত্র-ছাত্রীসহ প্রায় ২০০ জন অংশগ্রহণ করে। র‌্যালী শেষে আলোচনা সভায় অংশগ্রহণ করেন ভাইস চেয়ারম্যান রুপন রাণী সরকার, গীতিকার আবুল কাশেমসহ সকল ইয়ূথ বন্ধুরা। কার্যক্রমটি পরিচালনা করেন দ্বীন মোহাম্মদ।
রিপোর্টঃ সাব্বির হোসাইন

তাড়াইলের তালজাঙ্গা নবদিগন- ইউনিটের আয়োজনে অনুষ্ঠিত র‌্যালীতে তালজাঙ্গা আর.সি রায় উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, ইউনিটের সদস্য, ছাত্র-ছাত্রীসহ প্রায় ৬০০ জন অংশগ্রহণ করে। উক্ত কার্যক্রমটি পরিচালনা করেন মামুন ও তানভীর। আয়োজনে বিশেষ ভূমিকা পালন করেন তালজাঙ্গা আর.সি রায় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নবদিগন- ইউনিটের সদস্যরা ।
রিপোর্টঃ মাসুম

শ্রীমঙ্গলে তথ্য জানার অধিকার দিবস পালন
২৮ সেপ্টেম্বর আন-র্জাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক) টিআইবি শ্রীমঙ্গলের আয়োজনে দুই দিনব্যাপী তথ্য মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “তথ্যই শক্তি, তথ্যই দিবে দুর্নীতি হতে মুক্তি”। বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় চীফ হুইপ আলহাজ্ব উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি মহোদয় তথ্য মেলার উদ্ধোধনসহ আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন। অন্যান্যদের মধ্যে উপসি’ত ছিলেন জেলা প্রশাসক, উপজেলা মুখ্য নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র, সনাক আহবায়ক, সনাক সদস্য ও অন্যান্য স’ানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। এতে এ্যাকটিভ সিটিজেনস ও ইয়ূথ এন্ডিং হাঙ্গার এর ইয়ূথ লিডাররা র‌্যালীতে অংশগ্রহণসহ সার্বিক সহযোগিতা করেন।  এ্যাকটিভ সিটিজেনস ইয়ূথ লিডার-রাসেদ খাঁন, রহিমা আক্তার মুনমুন, তামিম, সোহেল, শাম্মী, নাসের, সমীরণ, লাকী ও লিপি বিশেষ ভূমিকা রাখেন।
রিপোর্ট: রাসেদ খাঁন

রামপাল ডিগ্রী কলেজে জাতীয় কন্যাশিশু দিবস ২০১১ উদযাপিত
মুন্সিগঞ্জ সদরের রামপাল ইউনিয়নের রামপাল ডিগ্রী কলেজের ইয়ূথ এন্ডিং হাঙ্গার রামপাল কলেজ ইউনিটের উদ্যোগে  ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টায় জাতীয় কন্যাশিশু দিবস ২০১১ উপলক্ষে একটি র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিতে রামপাল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ৫০ জন এবং রামপাল ডিগ্রী কলেজ থেকে ১০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। সকাল ১০টায় র‌্যালিটি রামপাল ডিগ্রী কলেজের সামনে থেকে রামপাল বহুমুখী উচ্চ বিদ্যায়ের মাঠ হয়ে সিপাহীপাড়া চৌরাস-া হয়ে রামপাল ডিগ্রী কলেজের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন রামপাল ডিগ্রী কলেজের প্রিন্সিপাল জনাব সাহেব আলী মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন রামপাল ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক জনাব ম’ হাসিনুল আলম ও  জনাব আশরাফুল আলম। এ ছাড়া এ. জি. এম. আলমগীর, ইয়ূথ লিডার ফারজানা আক্তার দ্বীপা, মোঃ ফরহাদ, অনিকা প্রভা, শাহরিয়ার রোমান, অনিকা আক্তার, সামান-ার সাদিয়া, সানদিজা দোলা, অনামিকা আশা, জান্নাতুল ফেরদৌস, সোনিয়া ইসলাম, নুশরাত জাহান নিশি, ফারহানা ইসলাম হীরা, মোঃ সিজান তৌকির প্রমূখ র‌্যালিটি পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন। বেলা ১২ টায় র‌্যালি রামপাল ডিগ্রী কলেজের সামনে আসলে উপসি’ত অংশগ্রহণকারীদের মাঝে জনাব ম’ হাসিনুল আলম ও  জনাব আশরাফুল আলম বক্তব্য রাখেন। তারপর রামপাল ডিগ্রী কলেজের প্রিন্সিপাল জনাব সাহেব আলী মোল্লা প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘কন্যাশিশুরা আমাদেরই সন-ান। কন্যা শিশুর প্রতি যত্ন নিয়ে তাদের মানুষ হিসেবে গড়ে তুলতে পারলে আমরা পারিবারিক জীবনে, সমাজ জীবনে ও রাষ্ট্রীয় জীবনে উন্নতি করতে পারবো।’ সবশেষে ইযূথ এন্ডিং হাঙ্গাত্ম রামপাল কলেজ ইউনিটের কো-অর্ডিনেটর ফারজানা আক্তার দ্বীপা সবাইকে ধন্যবাদ জানিয়ে র‌্যালির আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করেন।

সরদহ ইউনিয়ন ইউনিটের আয়োজনে জাতীয় কন্যাশিশু দিবস পালন
৭ অক্টোবর ইয়ূথ এডিং হাঙ্গার সরদহ ইউনিয়ন ইউনিটের আয়োজনে জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে এক বিশাল র‌্যালি ঝিকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে খর্দোগোবিন্দপুর নিতাইসার মোড় হয়ে ঝিকড়া তেতুলতলা ঘুরে পুনরায় ঝিকড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শেষ হয়। এতে ৬০ জন নারী ও ৩৭ জন পুরুষ অংশগ্রহণ করে। র‌্যালি শেষে শিশুদের নিয়ে সাধারণ জ্ঞানের প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরপর বিজয়ী ৯ জনকে পুরষ্কার প্রদান করা হয়।
রিপোর্ট:  মোঃ আশরাফুল ইসলাম সরকার

Advertisements

About John Coonrod

Executive Vice President, The Hunger Project
This entry was posted in কার্যক্রম, দিবস উদযাপন. Bookmark the permalink.