বিতর্ক বিষয়ক সংবাদ

ঝিনাইদহ ওয়াজির আলী মাধ্যমিক বিদ্যালয়ে বিতর্ক কর্মশালা অনুষ্ঠিত

ইয়ূথ এন্ডিং হাঙ্গার-ঝিনাইদহের কাঞ্চননগর কমিউনিটির ১৬২তম এ্যাকটিভ সিটিজেনবৃন্দ গত ১৪ মে ঝিনাইদহ ওয়াজির আলী মাধ্যমিক বিদ্যালয়ে একটি বিতর্ক কর্মশালার আয়োজন করে। বিতর্ক কর্মশালায় বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণীর মোট ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব হাবিবুর রহমান কর্মশালার উদ্বোধন করেন। কর্মশালায় বিতর্কের বিভিন্ন কৌশলগত বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের সমন্বয়ে স্কুলে ১১ সদস্য বিশিষ্ট একটি বিতর্ক ক্লাব গঠিত হয়। বিতর্ক ক্লাবের মূল লক্ষ্য হলো বিদ্যালয়ে প্রতিমাসে অন-ত একটি করে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা এবং বিতর্ক চর্চার মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী, নির্ভীক ও সময় সচেতন করে গড়ে তোলা। বিতর্ক কর্মশালাটি পরিচালনা করেন ইয়ূথ এন্ডিং হাঙ্গার-ঝিনাইদহ সদর ইউনিটের ফারুক ও আলম।
রিপোর্ট:  সাজ্জাদ হোসেন রিজু

ঝিনাইদহের শিকারপুর মাধ্যমিক বিদ্যালয়ে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইয়ূথ এন্ডিং হাঙ্গার-শিকারপুর ইউনিট ১৮ মে ২০১১ শিকারপুর মাধ্যমিক বিদ্যালয়ে একটি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিল “পারিবারিক অসচেতনতাই যুব অবক্ষয়ের প্রধান কারণ”। বিতর্কের পক্ষে ছিল নাজমুর, সাথী ও ইতি এবং  বিপক্ষে ছিল ইভা, তৃণাল ও শান-া। প্রতিযোগিতায় বিপক্ষ দল জয়ী হয়। বিদ্যালয়ের অষ্টম-দশম শ্রেণীর শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে। কর্মশালা শেষে বিতর্কের বিভিন্ন কৌশলগত বিষয়ে আলোচনা করা হয়। বিতর্ক প্রতিযোগিতাটি পরিচালনা করেন ইয়ূথ এন্ডিং হাঙ্গার-ঝিনাইদহ সদর ইউনিটের কো-অর্ডিনেটর অমিত বিশ্বাস। এতে সহযোগিতা করেন আরিফ, বিল্লাল ও ইভা।
রিপোর্ট:  আরিফ

ব্যাপ্টিস্ট মিশন বালক বিদ্যালয় ও কাশীপুর হাইস্কুল এ্যান্ড কলেজে  বিতর্ক কর্মশালা

ইয়ূথ লিডার রাশেদ ইমামের উদ্যোগে ব্যাপ্টিস্ট মিশন বালক বিদ্যালয়ে একটি বিতর্ক কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় উপসি’ত হয় ১৬ জন ছাত্র। কর্মশালার মাধ্যমে ঐ স্কুলে একটি বিতর্ক ক্লাব গঠন করা হয়। ইয়ূথ লিডার রাশেদ ইমামের উদ্যোগে কাশীপুর হাইস্কুল এ্যান্ড কলেজে  আরও একটি বিতর্ক কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালার মাধ্যমে ঐ স্কুলেও একটি বিতর্ক ক্লাব গঠন করা হয়। সহযোগিতায় ছিল ইয়ূথ লিডার রিজুল, অমি, রাকিব, পাপিয়া ও নিয়াজ।

 

Advertisements

About John Coonrod

Executive Vice President, The Hunger Project
This entry was posted in কর্মশালা, কার্যক্রম. Bookmark the permalink.