বৃক্ষরোপণ বিষয়ক সংবাদ

যশোরের মনিরামপুরে পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ ও মানববন্ধন

২৬৫তম এ্যাকটিভ সিটিজেনস ইয়ূথ লিডারদের উদ্যোগে গত ৭ মে ২০১১ মনিরামপুর উপজেলার জালঝড়া গ্রামে পরিবেশের ভারসাম্য রক্ষা ও পরিবেশ বাঁচাও আন্দোলন জোরদারের লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টিতে মানববন্ধন এবং বৃক্ষরোপণ করা হয়। এসময় ১২টি বনজ, ২০টি ফলজ ও ৫টি ঔষধি গাছ লাগানো হয়। এ্যাকটিভ সিটিজেনস ইয়ূথ লিডাররা নিজস্ব প্রয়াসে এই ধারা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এক্ষেত্রে বিশেষভাবে সহযোগিতা করেন মারুফ, সোহেল, রাশেদ প্রমূখ।

রিপোর্ট : মারুফ

কুমিল্লার লাকসাম উপজেলার দৌলতপুর কারিগরী কলেজ মাঠে বৃক্ষরোপণ

কুমিল্লা জেলার লাকসাম উপজেলার দৌলতপুর কারিগরী কলেজ মাঠ প্রাঙ্গনে গত ২ জুন ২০১১ ইয়ূথ এন্ডিং হাঙ্গার দৌলতপুর কারিগরী কলেজ ইউনিট এর উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান পরিচালিত হয়। ১০ জন সদস্য প্রত্যেকের ২০ টাকা করে চাঁদা এবং কলেজের অধ্যক্ষ জনাব সৈয়দ আহমেদ ও ইয়ূথ এন্ডিং হাঙ্গার কুমিল্লা জেলা কমিটির সমন্বয়কারী আতিকুর রহমান এর আর্থিক সহায়তায় ৪৫০ টাকা দিয়ে ২০টি বনজ, ২০টি ফলজ ও ১০টি ঔষধি গাছ ক্রয় করে সদস্যদের স্ব-উদ্যোগে রোপণ করা হয়। দি হাঙ্গার প্রজ্রেক্ট বাংলাদেশ এর কুমিল্লা আঞ্চলের এলাকা সমন্বয়কারী আশিক আহমেদ এর উপসি’তিতে কার্যক্রমটিতে অংশ নেয় ইয়ূথ সদস্য তানভীর হাসান, হাসনাত, আজাদ, আসমা, নূরুন্নাহার ও তানভীর আহমেদ।
রিপোর্ট – আতিকুর রহমান

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার উরুকচইল গ্রামে বৃক্ষরোপণ

কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার উরুকচইল গ্রামে গত ৭ জুন ২০১১ এ্যাকটিভ  সিটিজেনস ইয়ূথ লিডারদের উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান পরিচালিত হয়। উরুকচইল গ্রাম থেকে হেসাখাল বাজার পর্যন- তিন কিলোমিটার রাস-ার উভয় পাশে ৫০টি বনজ ও ঔষধি গাছ লাগানো হয়। ইয়ূথ লিডারদের নিজস্ব অর্থায়নে ১৪ জন সদস্য প্রত্যেকে ২০ টাকা করে চাঁদা দিয়ে চারা ক্রয় করে নিজেরাই চারাগুলি লাগায়। ইয়ূথ এন্ডিং হাঙ্গার – কুমিল্লা জেলা কমিটির সমন্বয়কারী আতিকুর রহমানের উপসি’তিতে কার্যক্রমটিতে অংশ নেয় ইয়ূথ সদস্য ইমরান, শামীম, শান-া, আরমান । উল্লেখ্য এই অভিযানে নেতৃত্ব দেয় এ্যাকটিভ সিটিজেনস ইয়ূথ লিডার মাসুদ করিম।
রিপোর্ট – মাসুদ করিম

 

Advertisements