ইয়ূথ লিডারদের অনুভূতি

মিতুল, রাজশাহী
ইযূথ এন্ডিং হাঙ্গার একটি স্বপ্ন, একটি প্রত্যয়। এই প্রত্যয়ে আজ আমরা এই সম্মলনে সমেবেত হর্য়েছি। আমরা এই প্রজন্মের মুক্তিযোদ্ধা। আমরাই পারি ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে এবং আমরা সেই লক্ষ্যেই আজ করে যাচ্ছি।

মৌসুমী, ময়মনসিংহ
ইয়ুথ এন্ডিং হাঙ্গারের সদস্যরা নিজ নিজ এলাকায় বিভিন্ন সামাজিক সমস্যা দূরীকরণে কাজ করে । এভাবে আমরা বাংলাদেশকে বদলে দেওয়ার স্বপ্ন দেখি।

সাজ্জাদ হোসেন রিজু, ঝিনাইদহ
আমরা সমপ্রতি নবগঙ্গা নদী বাঁচাও আন্দোলন শুরু করেছি।  আমরা সেখানকার পরিবেশ বাঁচাও সংগঠনকে  জানাই ও তাদের সাহায্য কামনা করি কিন’ তারা আমাদের সাহায্য করতে রাজি হয়নি। তারপরও আমরা আন্দোলন চালিয়ে যাই এবং সফল হই।

নাজিম, খাগড়াছড়ি
আমি ৪ টি এ্যাকটিভ সিটিজেনস ইয়ুথ লিডার্স ট্রেনিং এ সহযোগিতা কর্রেছি এবং ৪ টি গনশিক্ষা কার্যক্রম চালাচ্ছি। আমরা জানি, শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নত হতে পারে না । তাই আমরা এলাকার জনগণকে  নিরক্ষর মুক্ত করতে নিরলস ভাবে কাজ করে  যাচ্ছি। আশা করি ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

জামিল , জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
ইয়ুথ এন্ডিং হাঙ্গার একটি সামজিক সংগঠন ও আন্দোলন ।  সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা এই আন্দোলনে যুক্ত হয়েছি।  আমরা সামাজিক ঋণ শোধ করার পাশাপাশি নিজেদের দক্ষতা বৃদ্ধি করছি।  এই দেশটাকে আমরাই পারি একটি উন্নত  আত্মনির্ভরশীল রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে ।  আমরা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি।

লিপি আক্তার
আহবায়ক, চতুর্দশ জাতীয় সম্মেলন কমিটি
বাংলাদেশ আজ সমগ্র বিশ্বে ক্ষুধা ও দারিদ্রের দেশ। এর চেয়ে লজ্জার আর কিছু নেই। দারিদ্রতা নারী নির্যাতন,ইভটিজিং এর মতো সামাজিক অপরাধ মূলক কর্মকান্ডের সূচনা করে। আমরা এগুলোর বিরুদ্ধে লড়ছি। আমরা শিক্ষা আন্দোলন শুরু করেছি। অসম বিশ্বায়নের ফলে অনুন্নত দেশগুলো কোনো সুবিধা পায়না। সকল প্রকার অসমতার
বিরুদ্ধে আমরা এক পতাকা তলে একত্রিত হয়েছি।

Advertisements