সিলেট অঞ্চলের খবর

পইলে এ্যাকটিভ সিটিজেনস ইয়ুথ লিডার্সদের উদ্যোগে প্রতিষ্ঠিত গণশিক্ষা কেন্দ্রে বই বিতরণ

হবিগঞ্জ সদর উপজেলার পইল গ্রামে এ্যাকটিভ সিটিজেনস ইয়ূথ লিডার্সদের উদ্যোগে গণশিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে ১১ অক্টোবর ২০১০ রাতে বই বিতরণ করা হয়েছে। বই বিতরণ করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর হবিগঞ্জের সমন্বয়ক আব্দুল হালিম, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নীহার রঞ্জন রায় ও এ্যাকটিভ সিটিজেনস ফ্যাসিলিটেটর মোঃ জিয়া উদ্দিন দুলাল। এসময় উপসি’ত ছিলেন ইয়ূথ লিডার সাইদুর রহমান, রুবেল মিয়া, লিটন মিয়া, কালাম মিয়া ও শামসুল ইসলাম প্রমুখ। উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পইল বিপিন পাল পাঠাগারে স’ানীয় ৪০ শিক্ষার্থীকে এ্যাকটিভ সিটিজেনস ইয়ূথ লিডার্স ট্রেনিং দেয়া হয়। উক্ত ট্রেনিং শেষে প্রশিক্ষণার্থীরা বিভিন্ন পেশায় নিয়োজিত শিশু শ্রমিকদের পাঠদানের জন্য গণশিক্ষা কেন্দ্র চালু করেন।
রিপোর্ট: মোঃ জিয়া উদ্দিন দুলাল

বখাটেদের হাতে শিক্ষক মিজানুর রহমান ও চাপা রাণী ভৌমিক হত্যার প্রতিবাদে হবিগঞ্জে মানববন্ধন

নাটোরের কলেজ শিক্ষক মিজানুর রহমান ও ফরিদপুরের মধুখালীতে ছাত্রীর মা চাপা রাণী ভৌমিক বখাটেদের হাতে নিহত হওয়ার প্রতিবাদে এবং বখাটেদের শাসি-র দাবিতে হবিগঞ্জে মানবন্ধন করা হয়েছে।
২৯ অক্টোবর শুক্রবার সকাল ১১টায় শহরের স’ানীয় এম সাইফুর রহমান টাউন হলের সামনে প্রধান সড়কে অনুষ্ঠিত মানব বন্ধন কর্মসূচীর আয়োজন করে ইয়ূথ এন্ডিং হাঙ্গার বৃন্দাবন সরকারি কলেজ ইউনিট। মানববন্ধনে বক্তব্য দেন দৈনিক হবিগঞ্জ সমাচার সম্পাদক গোলাম মোস-ফা রফিক, সাপ্তাহিক তরফ বার্তা সম্পাদক ফারুক উদ্দিন চৌধুরী, সুজন-সুশাসনের জন্য নাগরিক জেলা কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ত্রিলোক কানি- চৌধুরী বিজন, সাংগঠনিক সম্পাদক এএসএম মহসিন চৌধুরী, এ্যাকটিভ সিটিজেনস ফ্যাসিলিটেটরর্  মোঃ জিয়া উদ্দিন দুলাল প্রমুখ।
বক্তারা উভয় হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানান এবং বখাটেদের শাসি- দাবি করেন। পাশাপাশি হবিগঞ্জের বাহুবল উপজেলার মাদ্রাসা ছাত্রী সাজনা আত্মহত্যায় প্ররোচনাকারী বখাটে এবং নবীগঞ্জে স্কুলছাত্রীকে উত্যক্তকারীদের শাসি-র দাবি জানান।
রিপোর্ট: মোঃ জিয়া উদ্দিন দুলাল

 

Advertisements