রাজশাহী অঞ্চলের খবরা-খবর

ছাত্রী উত্যক্তকারীদের হাতে নিহত নাটোরের প্রতিবাদী শিক্ষক মিজানুর রহমানের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান-মূলক বিচার দাবিতে মানববন্ধন।

ছাত্রী উত্যক্তকারীদের হাতে নিহত নাটোরের প্রতিবাদী শিক্ষক মিজানুর রহমানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান-মূলক বিচার করা সহ ইভ টিজিং এর মত ঘটনা সমাজে যাতে না ঘটে তার প্রয়োজনীয় ব্যবস’া গ্রহণ করে ঘটনার শিকার এবং প্রতিবাদী কাউকে যেন অকালে প্রাণ দিতে না হয় এ বিষয়ে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন রাজশাহী জেলার পবা উপজেলা সুজন-সুশাসনের জন্য নাগরিক, দুর্নীতি প্রতিরোধ কমিটি-পবা, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি-পবা, পবা প্রেস ক্লাব, দুঃস’ মহিলা কল্যান সমিতি পবা ও দি হাঙ্গার প্রজেক্টের উজ্জীবকবৃন্দ।
পবা উপজেলার নওহাটা কলেজ মোড়ে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত মানববন্ধন ও স্মারকলিপি পেশ অনুষ্ঠানে নওহাটার বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী, স্কুল ও কলেজের শিক্ষকসহ সমাজের বিভিন্ন স-রের পাঁচ শতাধিক লোক মানববন্ধনে অংশ নিয়ে উত্যক্তকারীদের বিরুদ্ধে অভিযানে নামার প্রত্যয় ব্যক্ত করেন। মানববন্ধনের এক পর্যায়ে উপসি’ত হন পবা উপজলো নির্বাহী কর্মকর্তা আবু সেলিম মাহমুদুল হাসান। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি পেশ করা হয়।

মানববন্ধন শেষে নওহাটা কলেজ মোড় থেকে একটি প্রতিবাদী র‌্যালী বের হয়ে পুরো নওহাটা ঘুরে এসে পুনরায় নওহাটা কলেজে এসে শেষ হয়। মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বংলাদেশ কলেজ শিক্ষক সমিতি পবা শাখার সভাপতি মোঃ আঃ খালেক এর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন নওহাটা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও দুপ্রক সভাপতি মোঃ আশরাফ আলী দেওয়ান, নওহাটা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ কাউছার আলী, পবা সুজন আহ্বায়ক ও প্রেস ক্লাব সভাপতি কাজী নাজমুল ইসলাম, ডিএমকেএস এর নির্বাহী পরিচালক রহিমা বেগম, পবা প্রেস ক্লাব সম্পাদক সোহেল মাহবুব, মহিলা পরিষদ প্রতিনিধি লাইলুন নাহার বেবী, দি হাঙ্গার প্রজেক্টের উজ্জীবক মোঃ রাসেল আহমেদ ছোটন, দি হাঙ্গার প্রজেক্টের এরিয়া কো-অর্ডিনেটর সুব্রত কুমার পাল প্রমূখ। বক্তারা এই জঘন্য ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের বিচারের কাঠগড়ায় উপসি’ত করে দৃষ্টান-মূলক শাসি-র দাবি করেন।
এদিকে রাজশাহী জেলার মোহনপুর উপজেলার মৌগাছি বাজারে সকাল সাড়ে ১১টায় স’ানীয় উজ্জীবক ও এ্যাকটিভ সিটিজেন ইয়ূথ লিডারবৃন্দ ছাত্রী উত্যক্তকারীদের হাতে নিহত নাটোরের প্রতিবাদী শিক্ষক মিজানুর রহমানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান-মূলক বিচার দাবি করে মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন মোহনপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মোঃ আসাদ আলী ও চানপুর স্কুলের প্রধান শিক্ষক জয়নাল আবেদীন, দি হাঙ্গার প্রজেক্টের এরিয়া কোর্ডিনেটর সুব্রত কুমার পাল প্রমূখ। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করা হয়। 
চারঘাট উপজেলা চত্বরে সরদহ ইউনিয়ন পরিষদ ও দি হাঙ্গার প্রজেক্টর উজ্জীবকবৃন্দ, এ্যাকটিভ সিটিজেন ইয়ূথ লিডারবৃন্দ ছাত্রী উত্যক্তকারীদের হাতে নিহত নাটোরের প্রতিবাদী শিক্ষক মিজানুর রহমানের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান-মূলক বিচার দাবি করে মানববন্ধনের আয়োজন করে।
পবা উপজলো নির্বাহী কর্মকর্তা আবু সেলিম মাহমুদুল হাসান এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি পেশ করা হয়।

নাটোরের খুবজীপুরে উজ্জীবক,ইয়ূথ ও সুজন এর যৌথ সভা

১৬ ফেব্রয়ারি ২০১১ খুবজীপুর ইউনিয়নে উজ্জীবক, এ্যাকটিভ সিটিজেনস ইয়ূথ লির্ডাস ও সুজন কমিটির সদস্য বৃন্দের যৌথ উপসি’তিতে হল রুমে অনুষ্ঠিত হলো ফলোআপ সভা। উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব এফএএ মোবারক আলী মিয়া (পি,এল) এতে বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন গুরুদাসপুর উপজেলা সুজন কমিটির সভাপতি জনাব একরামুল হক খোকন ও সাধারণ সম্পাদক জনাব হাবিবুর রহমান। এছাড়া খুবজীপুর ইউনিয়ন সুজন কমিটির সদস্যবৃন্দ উজ্জীবকবৃন্দ ও এ্যাকটিভ সিটিজেন ইয়ূথ লির্ডাসবৃন্দ। সভায় উজ্জীবক, সুজন ও ইয়ূথদের কার্যক্রম পর্যালোচনা করা হয় এবং সুপার স্যাপ এর আওতাধীন গণশিক্ষা কার্যক্রম আগামী ১মার্চ ২০১১ থেকে শুরুর সিদ্ধান- গ্রহণ করা হয়। এ লক্ষ্যে বিভিন্ন কেন্দ্রভিত্তিক গণশিক্ষার জন্য জরিপ কাজ শেষ পর্যায়ে । আগামী ২০ মার্চ পরবর্তী সভার দিন ঠিক করে কার্যক্রমের সমাপ্তি ঘোষণাকরা হয়।
রিপোর্ট- মোঃ শফিকুল ইসলাম

 

Advertisements