ময়মনসিংহ অঞ্চলের খবরা-খবর

কর্মশালা
গত ১১ নভেম্বর ২০১০ মসুয়া উচ্চ বিদ্যালয়ে ‘‘ প্রত্যাশা,প্রতিশ্রুতি ও কার্যক্রম শীর্ষক ’’ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে মসূয়া উচ্চ বিদ্যালয়, পং মসূয়া মহিলা দাখিল মাদ্রাসা ও কটিয়াদী ডিগ্রী কলেজের ৪৫ জন ছাত্র/ছাত্রী অংশগ্রহণ করেন। বিশ্ব বিখ্যাত অস্কার বিজয়ী চলচ্চিত্রকার ও সাহিত্যিক সত্যজিৎ রায়ের পৈত্রিক বাড়িতে এ কর্মশালা সম্পন্ন হয়। এ কর্মশালার মাধ্যমে একটি ইউনিট গঠন করা হয়। যার নামকরণ করা হয় ‘‘ সত্যজিৎ রায় ’’ ইউনিট। উক্ত ইউনিটে সর্বসম্মতিক্রমে হোসনা আক্তারকে কো-অর্ডিনেটর নির্বাচিত করা হয়। কর্মশালাটি পরিচালনা করেন আব্দুল্লাহ আল মামুন ও কুদরত-ই- খুদা (মনির)।
এ কর্মশালা আয়োজনে বিশেষ ভূমিকা পালন করেন হাজেরা খাতুন, আমেনা আক্তার, খুকি ও মোজাম্মেল হক। সার্বিক সহযোগিতায় জনাব মোঃ নজরুল ইসলাম, প্রধান শিক্ষক, মসূয়া উচ্চ বিদ্যালয় ও এ.কে.এম এনামুল হক (বোরহান), সমাজ সেবক, মসূয়া।
তথ্যায়ন বিষয়ক কর্মশালা
ইয়ূথ সদস্যদের লেখালেখি বিষয়ক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে গত ২০ জানুয়ারি  ময়মনসিংহের খাগডহর নয়ন এন্টার প্রাইজ এ অনুষ্ঠিত হয়ে গেল তথ্যায়ন বিষয়ক কর্মশালা। স’ানীয় খাগডহর ইউনিয়ন ইউনিট আয়োজিত এ কর্মশালায় ইউনিটের ২৫ জন সদস্য অংশগ্রহণ করে। এতে রিপোর্ট লেখার কৌশল, রিপোর্টের ধরন, সাংবাদিকতার সাধারণ কলা -কৌশল সম্পর্কে আলোচনা করা হয়। ইয়ূথ এক্টিভিস্ট এ.কে মানিক এর পরিচালনায় আরো উপসি’ত ছিলেন আনন্দ মোহন কলেজ ইউনিটের মৌসুমী ও নিশু।
রিপোর্ট- ফাতেমা খাতুন মৌসুমী
শিক্ষা সমন্বয় সভাটি পরিচালনা করেন ২০০তম ব্যাচের এ্যাকটিভ সিটিজেনস ইয়ুথ লিডার নুরুজ্জামান (সোহাগ)।
গণশিক্ষা ওরিয়েন্টেশন
নিরক্ষরমুক্ত নিজ এলাকা গড়ার প্রত্যয়ে ময়মনসিংহের খাগডহর ইউনিয়নের উদ্যমী তরুণদের গণশিক্ষা কেন্দ্র স’াপনের লক্ষ্যে তাদের নিয়ে গণশিক্ষা বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত এ ওরিয়েন্টশনে অত্র ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ২০ জন সদস্য অংশগ্রহণ করে। উক্ত ওরিয়েন্টশনে গণশিক্ষা কেন্দ্র স’াপনের প্রক্রিয়া, পাঠদান পদ্ধতি নিয়ে বিস-ারিত আলোচনা করে ইয়ূথ এক্টিভিস্ট এ. কে মানিক। এ সময় আরো উপসি’ত ছিলেন খাগড়হর ইউনিয়ন সমন্বয়কারী বাবর , ইয়ূথ লিডার মৌসুমী।
রিপোর্ট- এ,কে মানিক।

যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে মানববন্ধন
১৪  নভেম্বর ইয়ূথ এন্ডিং হাঙ্গার, রজনীগন্ধা ইউনিটের উদ্যোগে যৌতুক ও বাল্য বিবাহ প্রতিরোধে মানিকখালী বাজারে মানববন্ধন অনুষ্ঠিত  হয়। এতে হযরত মিয়া চান্দ শাহ্‌ উচ্চ বিদ্যালয় ও ডন লাইট কিন্ডার গার্টেনের ২৫০ জন ছাত্র/ছাত্রী অংশগ্রহণ করেন। মানব বন্ধনে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন চান্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম (রতন), বিশেষ অতিথি ভি.টি.আর জনাব গোলাম মোস-ফা সরকার , সাধারণ সম্পাদক চান্দপুর ইউনিয়ন আওয়ামী লীগ এবং রনি আহম্মেদ, শিক্ষক , হযরত মিয়া চান্দ শাহ্‌ উচ্চ বিদ্যালয়। অতিথিরা এমন সামাজিক কাজে অংশগ্রহণ করতে পেরে অনেক আনন্দিত। ভবিষ্যতে এমন ধরনের সামাজিক কাজে ইয়ূথ সদস্যদের পাশে থাকার কথা বলেন এবং সমস্বরে বাজার মুখরিত করেন ‘‘ এসো সবাই শপথ করি, যৌতুক ও বাল্য বিবাহ মুক্ত বাংলাদেশ গড়ি ’’ । যাদের উদ্যোগে মহৎ আয়োজনের সফল যবনিকা তারা হলেনঃ মনির,সোমা,সুরাইয়া, খোকা, পনির আরিফ, ফোয়াদ, ফয়সাল, আলামিন, নাঈম,কাওসার ও খুকি। সার্বিক সহযোগীতায় নুরুজ্জামান সোহাগ ও মোজাম্মেল হক।

বিশ্ব এইডস দিবস পালন
১ ডিসেম্বর ২০১০ ইয়ূথ এন্ডিং হাঙ্গার কটিয়াদী উপজেলা ইউনিটের উদ্যোগে বিশ্ব এইডস দিবস উপলক্ষে এক আলোচনা সভা ও র‌্যালীর আয়োজন করা হয়। র‌্যালী শেষে কটিয়াদী আদর্শ বিদ্যানিকেতনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন সুর্য্যের হাসি ক্লিনিকের কটিয়াদী ইউনিট ম্যানেজার জনাব সলিম উল্লাহ সাহেব। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন এই রোগ প্রতিরোধে চাই সচেতনতা ও ধর্মীয় রীতিনীতির প্রয়োগ। ইয়ূথ বন্ধুদের কাছে এ রোগের তাৎপর্য তুলে ধরেন তিনি। যাদের সহযোগীতায় এ আয়োজনের সমাপ্তি: মোজাম্মেল হক, শাহাদাৎ হোসেন (মিঠু), হাকিকত ও খুকী, হাজেরা , কোহিনুর ও নাঈম।
বাল্য বিবাহ প্রতিরোধ
গত ২১ নভেম্বর ২০১০ ইয়ূথ এন্ডিং হাঙ্গার শৈল্পিক ইউনিটের উদ্যোগে চরমান্দালীয়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর মেধাবী ছাত্রী মোছাঃ আকলিমা আক্তারকে তার অভিভাবকগণ সচেতনতার অভাবে বাল্য বিবাহ দিতে সম্মত হয়। কারণ তার বর ছিল ধনীর দুলাল মাইক্রো ড্রাইভার ও বিদেশ যাত্রী। কিন’ স’ানীয় ব্যক্তিবর্গ, স্কুল শিক্ষক ও এ্যাকটিভ সিটিজেনদের সহযোগিতায় এই বাল্য বিবাহ প্রতিরোধ করা হয়। এতে সার্বিক ভূমিকা পালন করেন এন.এম ম্যাজিক ডিজিটাল গ্রামারের প্রতিষ্ঠাতা ও প্রকাশক এন.এম নাদিম মাহাম্মুদ, আর্টিস্ট বোরহান, ইসরাত জাহান শশী, ওয়াশিংটন, মুন্না ইসলাম, মামুন, মৌলা, সাইফুল, নেলী,খুকী ও মোজাম্মেল হক।
মসূয়াতে সত্যজিৎ রায় স্মৃতি পাঠাগার উদ্বোধন
“ পুরোনো বছরের জরা,গ্লানি মুছে শুরু হোক সুখ, শানি-ময় নতুন-জীবন ’’। আজ থেকে শুরু হলো নতুন বছর। নতুন বছরে নতুন ও ভালো কিছু করার উদ্যোগ থাকে সবার মাঝে। মসূয়াতেও ঠিক তেমনি একটি শুভ উদ্যোগের সফল বাস-বায়ন হয় ইয়ূথ এন্ডিং হাঙ্গার ও ব্রিটিশ কাউন্সিল কর্তৃক ট্রেনিং প্রাপ্ত এ্যাকটিভ সিটিজেনদের হাত ধরে। তাদের উদ্যোগে প্রতিষ্ঠা পেল বিশ্ব নন্দিত অস্কার বিজয়ী চলচ্চিত্রকার ও মসূয়ার গর্ব সত্যজিৎ রায়ের স্মৃতি বিজড়িত মসূয়া গ্রামে তাঁরই নামে পাঠাগার । এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন কিশোরগঞ্জ জেলা উজ্জীবক ফোরামের সভাপতি জনাব আঃ ওয়াহাব আইন উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন জনাব হাবিবুর রহমান বর্ণালী, সাইফুল আলম খান , জনাব বিল্লাল মিয়া ও সমাজ সেবক জনাব শহীদুল্লাহ (বিএ)। সভাপতিত্ব করেন জনাব ইসহাক খান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন আজকের তরুণরাই আগামী দিনের ভবিষ্যৎ, একমাত্র তারাই পারে সুন্দর পৃথিবী বিনির্মাণ, আর তাদের হাত ধরে আজকের এই সত্যজিৎ রায় স্মৃতি পাঠাগার। ইয়ূথ সদস্য ফৌজিয়া খানমের বাড়িতে প্রাথমিক ভাবে অস’ায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করার জন্য ১ টি কক্ষ দিয়ে সহযোগিতা করেন তার বাবা ইসহাক খাঁন। তাৎক্ষণিকভাবে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এ্যাকটিভ সিটিজেনদের এমন অসাধারণ কার্যক্রম দেখে এই পাঠাগারে ১২০ টিরও বেশি বই দিয়ে এ মহৎ কাজের সহযোগিতা করেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন এ্যাকটিভ সিটিজেন ইয়ূথ লিডার ও কটিয়াদী উপজেলা সমন্বয়কারী মোজাম্মেল হক। যাদের সহযোগিতায় এ মহৎ আয়োজন সম্পন্ন হলো তারা হলেন হাজেরা, আমেনা, ফৌজিয়া, হুমায়ুন, সুমন পরদেশী, স্বজল বীর, খুকি, সোমা, হাকিকত, কোহিনূর ও সেলিনা। অনুষ্ঠান শেষে স’ানীয় সমাজসেবক শহীদুল্লাহ বিএ কে সভাপতি , সুমন পরদেশী সাধারণ সম্পাদক ও আমেনা খাতুনকে কোষাধ্যক্ষ করে ১৩ সদস্য বিশিষ্ঠ সত্যজিৎ রায় স্মৃতি পাঠাগার পরিচালনা কমিটি ঘোষণা করা হয়।
রিপোর্টঃ মোজাম্মেল হক

সুজন কার্যক্রমে ইয়ূথরা
গত ১৫ জানুয়ারী ইয়ূথ এন্ডিং হাঙ্গার কটিয়াদী উপজেলা ইউনিট এর উদ্যোগে সুজন-সুশাসনের জন্য নাগরিক এর সহযোগীতায় পৌরসভা নির্বাচনকে সামনে রেখে সুজনের পক্ষ থেকে সৎ , যোগ্য ও জন কল্যাণে নিবেদিত প্রার্থী নির্বাচিত করার মাধ্যমে দুর্নীতি-শোষণমুক্ত, সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে ভোটারদের সচেতন করার জন্য কটিয়াদী বাজারের সকল দোকানে দোকানে লিফলেট বিতরণ করা হয়। এর প্রধান উদ্দেশ্য ছিল নাগরিকদের সচেতন করে তোলা। এ মহৎ কাজে সহযোগীতা করেন কটিয়াদী উপজেলা সমন্বয়কারী মোজাম্মেল হক , মানিকখালীর নুরুজ্জামান সোহাগ, হাকিকত , মসূয়া সত্যজিৎ রায় ইউনিটের উপদেষ্টা ও মসূয়া ইউনিয়ন সম্বনয়কারী হাজেরা খাতুন ও হুমায়ূন আজাদ ।
জলবায়ু পরিবর্তন নিয়ে পাঠচক্র
৮ জানুয়ারি সরকারী সা‘দাত কলেজ ইউনিটের উদ্যোগ্যে ব্যবস’াপনা বিভাগের সেমিনার কক্ষে ১৬ জন ছেলে ও ৬ জন নারী সদস্যের উপসি’তিতে জলবায়ু পরিবর্তন বিষয় একটি পাঠচক্র অনুষ্ঠিত হয়। উক্ত পাঠচক্রে প্রধান অতিথি ছিলেন উদ্ভিদ বিদ্যা বিভাগের প্রভাষক জনাব কামরুজ্জামান চৌধূরী। অংশগ্রহণকারীদের ও স্যারের আলোচনার মধ্য দিয়ে জলবায়ু পরিবর্তন কি, পরিবর্তন কেন ঘটছে, এবং বাংরাদেশের নাগরিক হিসেবে আমাদের করণীয় কি সে সম্পর্কে অংশগ্রহণকারীদেও মধ্যে স্বচ্ছ ধারণা সৃষ্টি হয়। পাঠচক্রের প্রবন্ধ পাঠ করে শোনান উক্ত কলেজ ইউনিটের কো-অর্ডিনেটর মোঃ তৌহিদুর রহমান। অতিথি তাঁর বক্তব্যে বলেন তোমাদের এই চর্চা তোমরা  যে উচ্চ শিক্ষার প্রকৃত উদ্দেশ্য উপলদ্ধি করে দেশ ও বিশ্বের নাগরিক হিসেবে বলিষ্ঠ ভূমিকা পালন করতে চাও তারই প্রতিফলন বা বহি:প্রকাশ। সবশেষে আগামী মাসের পাঠচক্রের বিষয় নির্বাচনের এ দ্বায়িত্ব দেয়া হয় বাংলা বিভাগের ৪র্থ বষের ছাত্রী অনন্যাকে।
রিপোর্ট- সোহাগ
ইয়ূথদের উদ্যোগে সেলাই প্রশিক্ষণ
ইয়ূথ সদস্যদের আত্নকর্মসংস’ানের সুযোগ তৈরীর লক্ষ্যে খাগডহর ইউনিয়নের ইয়ূথ লিডারদের আয়োজনে শুরু হয়েছে সেলাই প্রশিক্ষণ। এতে স’ানীয় ইয়ূথ সদস্যরা সহ অন্যান্য প্রায় ৫০ জন নারী এ অংশগ্রহণ করেন। প্রশিক্ষণটি পরিচালনা করেছে ইয়ূথ লিডার রোজিনা আক্তার ও রোহিনা আক্তার। আয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ইয়ূথ লিডার শম্পা, মুর্শিদা, রাইমা, মামুন এবং সার্বিকভাবে সহযোগিতা করেছেন ফাতেমা খাতুন মৌসুমী।
রিপোর্ট- মৌসুমী
শাখারিয়ায় বাল্য বিবাহ প্রতিরোধ
টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হোমনা ইউনিয়নের শাখারিয়া গ্রামে ১৮ অক্টোবর ২০১০ শাখারিয়া দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেণীর ছাত্রী নীলা, পিতা: বাদল শেখ, মাতা: চামেলী বেগম এর সাথে বেড়াডাকুরী গ্রামের শামীম এর (৩০) বিবাহ ঠিক করা হয়। এ্যাকটিভ সিটিজেনদের তথ্যের ভিত্তিতে প্রশিক্ষণার্থী ইয়ূথ সদস্য শাহাদাৎ, সানোয়ার, মনি, কাকলী, রুনা, ফাতেমা, ধরিত্রী তাদের বাড়িতে যায়। তারা বিকশিত নারী নেত্রী নেটওয়ার্ক জেলা সম্পাদক আনজু আনোয়ারা ময়নার সহযোগিতায় নীলার পিতার সাথে কথা বলে। বাল্য বিবাহের কুফল সর্ম্পকে তারা বোঝাতে সক্ষম হয় এবং নীলার পিতা বিষয়টি উপলদ্ধি করে মেয়ের বিয়ের সিদ্ধান- পাল্টান এবং প্রতিশ্রুতিবদ্ধ হন ১৮ বছর পূর্ণ না হওয়া পযনর্- তিনি তার মেয়েকে বিয়ে দেবেন না। এ বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি করে এবং উপসি’ত অন্যারাও বাল্য বিবাহের কুফল সম্পর্কে সচেতন হন। নীলা এখন হাসি মুখে আবার স্কুলে যায়। স’ানীয় এ্যাকটিভ সিটিজেন ফাতেমা, নীলার লেখাপড়ায় সহযোগিতার দায়িত্ব গ্রহণ করে।
রিপোর্ট- সোহাগ
শিক্ষা বিষয়ক ক্যাম্পেইন
সবার জন্য প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে ১০ ডিসেম্বর ইয়ূথ এডিং হাঙ্গার তরুন সংঘ ইউনিটের উদ্যোগে একটি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ময়মনসিংহের খাগডহর ইউনিয়নের মাইজবাড়ী পশ্চিম পাড়ায় ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়। এই ক্যাম্পেইন এর মাধ্যমে ছাত্র-ছাত্রীরা বাড়ি- বাড়ি গিয়ে শিক্ষার গুরুত্ব তুলে ধরে এবং শিক্ষার জন্য সরকার প্রদত্ত বিভিন্ন সুযোগ সুবিধার কথা তুলে বলে। কর্যক্রমটি এলাকায় প্রাথমিক শিক্ষার ব্যাপারে জনসাধারণের মধ্যে ইতিবাচক প্রভাব ফেলেছে। উক্ত ক্যাম্পেইনটি আয়োজন ও পরিচালনা করে ফুয়াদ, শারমিন, রাশেদুল, কবির, জামিল, সোহাগ, চঞ্চল।
২৫ ডিসেম্বর  ময়মনসিংহের খাগডহর ইউনিটের উদ্যোগে হাসিবাসী গ্রামে প্রাথমিক শিক্ষার গুরুত্ব তুলে ধরে একটি ক্যাম্পেইন পরিচালিত হয়। ইউনিটের ৩০ জন সদস্য দুইভাগে ভাগ হয়ে বাড়ী বাড়ী গিয়ে এ ক্যাম্পেইন পরিচালনা করে। ক্যাম্পেইন এর মাধ্যমে তারা স্কুল বয়সী শিশুদের স্কুলে ভর্তি করানো ও ঝড়ে পড়া রোধে তাদের বক্তব্য উপস’াপন করে। এতে স’ানীয় অভিভাবকদের মধ্যে ইতিবাচক প্রভাব লক্ষ করা যায়। ক্যাম্পেইনটি পরিচালনা করার ক্ষেত্রে সার্বিক দায়ীত্ব পালন করে মামুন, মুর্শিদা,স্বপন, ফুয়াদ ও শাহ আলম।
রিপোর্ট- এ কে মানিক ও মৌসুমী
চিত্রাংকণ প্রতিযোগিতা
৫ অক্টোবর জাতীয় কন্যাশিশু দিবস উপলক্ষে ইয়ূথ এন্ডিং হাঙ্গার প্রতিভা ইউনিটের আয়োজনে অনুষ্ঠিত হয় চিত্রাংকণ প্রতিযোগিতা।  প্রতিযোগিতায় বর্ণমালা আদর্শ কিন্ডার গার্টেন এর বিভিন্ন শ্রেণীর ৩০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। এতে ১ম স’ান অধিকার করে বিজয় খাজঞ্জী শান-, যথাক্রমে ২য় ও ৩য় স’ান অর্জন করে আরিফুল ইসলাম ও ফাতেমা জাহান প্রীতি। চিত্রাংকণ শেষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আন্যান্যদের মধ্যে উপসি’ত থেকে পুরস্কার বিতরণ করেন সিংজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম,বর্ণমালা কিন্ডার গার্টেন এর পরিচালক বিদ্যুৎ কুমার নন্দী, ফরিদা আক্তার, নূরজাহান বেগম সেলিনা, বিউটি রানী কর, খাদিজা আক্তার অনামিকা ভৌমিক, এ কে মানিক ও রেজা হাসান ত্বকি।
রিপোর্ট- এ কে মানিক
ইউনিট গঠনের খবর
গত ৩১ ডিসেম্বর ১০ ময়মনসিংহ জেলার খাগডহর ইউনিয়নের মির্জাপুরে কর্মশালার মধ্য দিয়ে নতুন একটি ইউনিট গঠন করা হয়। ইউনিটের সবার সম্মতিক্রমে রোজিনা আক্তারকে কো- অর্ডিনেটর করা হয়। সদস্যরা তাদের পরবর্তী কার্যক্রমের অংশ হিসেবে গণশিক্ষা কেন্দ্র চালু করার সিদ্ধান- গ্রহণ করে। এসময় স’ানীয় ৩০ জন ছাত্র- ছাত্রী উপসি’ত ছিলেন।
রিপোর্ট- এ কে মানিক
সন্তানের (শিক্ষার) গুণগত মান উন্নয়নে ‘‘ মা সমাবেশ ’’
২৯ নভেম্বর ২০১০ দি হাঙ্গার প্রজেক্টের সহযোগিতায় কটিয়াদী আদর্শ বিদ্যানিকেতনে অনুষ্ঠিত হয়ে গেল ৩৫০ জন মা অভিভাবকদের সমন্বয়ে মা সমাবেশ। মা অভিভাবকগণ তাদের সন্তানেদের শিক্ষার গুণগত মান উন্নয়নে শিক্ষকদের সাথে করেন। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন কিশোরগঞ্জ জেলা উজ্জীবক ফোরামের আহবায়ক ও বাংলাদেশ আওয়ামী লীগ কটিয়াদী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জনাব আঃ ওয়াহাব আইন উদ্দিন। সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নিরাপদ সড়ক চাই কটিয়াদী উপজেলা শাখার আহবায়ক জনাব নজরুল ইসলাম (ফকির)। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন শিক্ষার মান উন্নতির লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে, তবে শিক্ষক ও অভিভাবকদের একান- প্রচেষ্টাকল্পে মান উন্নয়ন করা সম্ভব। অনুষ্ঠানে শিক্ষক প্রতিনিধিগণের পক্ষে বক্তব্য দেন হাবিবুর রহমান (বর্ণালী) ও আবুল বাশার, অভিভাবকদের পক্ষে বক্তব্য দেন মাহমুদা আক্তার (শিখা) ও রুমা হাসান। সকল অভিভাবকগণ এ ধরণের সমাবেশ বছরে অন-ত দুইবার করার অনুরোধ করেন। সার্বিক সহযোগিতায়ঃ মোজাম্মেল হক , ওবায়দুল্লাহ আকন্দ, হাকিকত, নাঈম, কোহিনূর , বোরহান ও খুকী।
রিপোর্টঃ মোজাম্মেল হক

Advertisements