ফলোআপ সভা

৩ এপ্রিল ময়মনসিংহের প্রতিভা ইউনিটের আয়োজনে নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিগত দিনের কার্যক্রমের পর্যালোচনা ও পরবর্তী কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। বিজ্ঞান ক্লাব গঠনের অংশ হিসেবে সদস্যরা এখন থেকে প্রত্যেক মাসের প্রথম শুক্রবার বিজ্ঞান ও গণিত বিষয় নিয়ে পাঠচক্র করার পরিকল্পনা করে। এছাড়া ‘প্রতিভা গণ গ্রন্থাগার’ এর কার্যক্রমকে আরো বেগবান করতে বেশ কিছু পদক্ষেপ গৃহীত হয়। ইউনিট কোঅর্ডিনেটর আবু ফারুক এর পরিচালনায় সভায় ১২ জন সদস্য অংশগ্রহণ করেন।

বরাবরের মত এপ্রিল মাসেও নেত্রকোনা সরকারী কলেজ মাঠে মাসিক সভা অনুষ্ঠিত হয়। ২৫ জন সদস্যের উপস্থিতিতে সভাটি পরিচলনা করেন ইউনিটের কোআর্ডিনেটর মোঃ শাহজাহান কবির, তার সাথে আরো উপস্থিত ছিলেন ময়মনসিংহের অলক চন্দ্র সরকার। একটি গণিত উৎসব ও নিয়মিত পাঠচক্র আয়োজন করার সিদ্ধান্ত নেয়া হয়। সংগঠনের কার্যক্রমকে আরো এগিয়ে নিয়ে যেতে এবং ছাত্র-ছাত্রীদের বিকাশের জন্য বিভিন্ন বিষয়ে পরিকল্পনা করা হয়। সভাটি আয়োজনে সহযোগিতা করেছেন মাহ্বুবুর রহমান খান রৌদ্র, জুলহাস, ইতু, দীবাসহ আরো অনেকে। সবশেষে ইউনিটের কার্যক্রমকে সচল রাখার আহ্বান জানিয়ে সমাপ্তি ঘোষণা করা হয়।

১৩ এপ্রিল টাঙ্গাইল মধুপুর কলেজ ইউনিটের ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। ইউনিট সদস্যদের উপস্থিতিতে বিগত দিনের কার্যক্রমসমূহের মিসিং ও সফল দিকগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভায় আরো উপস্থিত ছিলেন ইউনিট উপদেষ্টা এবং উক্ত কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ আব্দুল জব্বার। সভাটি পরিচালনা করেন ইয়ূথ এক্টিভিস্ট সোহাগ। পরবর্তী দুই মাসের পরিকল্পনার মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ মিলনায়তনে গত ৩০ এপ্রিল ঢাকা সিটি ইউনিটের সভা অনুষ্ঠিত হয়। এতে ইউনিটের ৫ জন মেয়ে ও ৮ জন ছেলে সদস্য অংশগ্রহণ করেন। ঢাকা সিটি ইউনিটের কাজকে আরো গতিশীল করতে সকলের সম্মতিক্রমে আগামী ১৫ মে ইউনিট পুনর্গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

ইউনিটের কার্যক্রমকে সক্রিয় রাখার জন্য প্রতি মাসের মত জুন মাসের ৮ তারিখে খুলনা বি.এল. কলেজ এর সভা অনুষ্ঠিত হয়। ৮ জন ছাত্রী ও ১৯ জন ছাত্রের উপস্থিতিতে সভাটি পরিচালনা করেন মোঃ মোক্তার হোসেন।

গত ১২ জুন ঝিনাইদহ সদর ইউনিটের মাসিক সভা অনুষ্ঠিত হয়। সকলকে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে সভা শুরু করেন ইয়ূথ এক্টিভিস্ট অশোক বিশ্বাস। মিজানের পরিচালনায় সভায় গণিত উৎসব আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও সদর ইউনিটের সদস্য সংখ্যা বাড়ানোর বিষয়টি নিয়েও আলোচনা করা হয়।

রিপোর্ট: এ.কে. মানিক, মোঃ মাহ্বুবুর রহমান খান, প্রণব, সোহাগ, লিপি আক্তার।

আমরা করব জয়-৬৭

Advertisements

One comment

  1. […] <!– /* Font Definitions */ @font-face {font-family:Vrinda; panose-1:1 1 6 0 1 1 1 1 1 1; mso-font-charset:0; mso-generic-font-family:auto; mso-font-pitch:variable; mso-font-signature:65539 0 0 0 1 0;} @font-face {font-family:SolaimanLipi; panose-1:2 0 5 0 2 0 0 2 0 4; mso-font-charset:0; mso-generic-font-family:auto; mso-font-pitch:variable; mso-font-signature:-2147385341 0 0 0 1 0;} /* Style Definitions */ p.MsoNormal, li.MsoNormal, div.MsoNormal {mso-style-parent:””; margin:0in; margin-bottom:.0001pt; mso-pagination:widow-orphan; font-size:12.0pt; font-family:”Times New Roman”; mso-fareast-font-family:”Times New Roman”; mso-bidi-font-family:Vrinda;} @page Section1 {size:8.5in 11.0in; margin:1.0in 1.25in 1.0in 1.25in; mso-header-margin:.5in; mso-footer-margin:.5in; mso-paper-source:0;} div.Section1 {page:Section1;} –> ফলোআপ সভা […]

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে।