ড. বদিউল আলম মজুমদার রচিত দু’টি গ্রন্থ প্রকাশিত হয়েছে

“গণতন্ত্র, নির্বাচন ও সুশাসন”
প্রচ্ছদ: শিল্পী হাশেম খান এবং লেখকের আলোকচিত্র: নাসির আলী মামুন

৪৭৯ পৃষ্ঠার বইটিতে লেখকের বিভিন্ন সময়ে প্রকাশিত ও অপ্রকাশিত ১০১টি নির্বাচিত নিবন্ধ স্থান পেয়েছে। যেখানে গণতন্ত্র, সুশাসন, সংলাপ, নির্বাচনী সংস্কার, নির্বাচন কমিশনের সংস্কার, রাজনৈতিক দলের সংস্কার, নারীর রাজনৈতিক ক্ষমতায়ন, ভোটারদেরকে তথ্য দিয়ে ক্ষমতায়ন, কার্যকর সংসদ ইত্যাদি বিষয়ে গুরুত্বপূর্ণ ধারণার সূত্রপাত ঘটেছে। এতে আরো অন্তর্ভুক্ত হয়েছে বাংলাদেশের ছাত্র রাজনীতিসহ অনেকগুলো সমসাময়িক বিষয়ের মূল্যবান পর্যবেক্ষণ।

গ্রন্থটির মূল্য: ৬০০ টাকা (২৫% কমিশনে বিক্রি চলছে)

“স্থানীয় সরকার: অতীত, বর্তমান ও ভবিষ্যত”
প্রচ্ছদ: নিখিল চন্দ্র দাসের চিত্র অবলম্বনে শিবু কুমার শীল এবং লেখকের আলোকচিত্র: নাসির আলী মামুন।

২৭২ পৃষ্ঠার এই গ্রন্থটিতে লেখকের বিভিন্ন সময়ে প্রকাশিত ও অপ্রকাশিত ৪৪টি নির্বাচিত নিবন্ধ স্থান পেয়েছে। যেখানে স্থানীয় সরকারের যৌক্তিকতা ও গুরুত্ব, সাংবিধানিক নির্দেশনা, আদালতের রায়, স্থানীয় সরকারের বর্তমান দুরাবস্থা, স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালী করার লক্ষ্যে করণীয় এবং এক্ষেত্রে কার কী ভূমিকা, ভবিষ্যতের জন্য সুনির্দিষ্ট রূপরেখা, স্থানীয় সরকার নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থী মনোনয়ন ও নির্বাচনসহ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা ও বিশ্লেষণ স্থান পেয়েছে।

এ গ্রন্থটির মূল্য: ৩৫০ টাকা। (২৫% কমিশনে বিক্রি চলছে)

প্রাপ্তি স্থান: আগামী প্রকাশনী, ৩৬, বাংলাবাজার, ঢাকা, ফোন: ৭১১ ১৩৩২, ৭১১ ০০২১, ফ্যাক্স: ৭১২৩৯৪৫, মোবাইল: ০১৯১৯-২১৯০২৪ এবং ‘সুজন’ সচিবালয়: ৩/৭ আসাদ এভিনিউ, মোহাম্মদপুর, ঢাকা- ১২০৭; ফোন: ৮১১ ২৬২২, ৮১২ ৭৯৭৫, মোবাইল: ০১৭১২-৮৮ ৯৫ ৩৪, ফ্যাক্স: ৮১১-৬৮১২।

আমরা করব জয়-৬৬

Advertisements

One comment

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে।