বসন্ত উৎসব

ঋতুর পালাবদলের খেলায় কচি সবুজ পাতায় সেজেছে বৃক্ষরাজি। শোনা যায় কোকিলের কুহুধ্বনি। প্রকৃতির এসবই ছুঁয়ে গেল পোশাকে, সাজ-সজ্জায়, রঙিন মন গেয়ে উঠে- আহা আজি এ বসন্তে এত ফুল ফোঁটে, এত বাঁশি বাজে, এত পাখি গায়…………..
১৩ই ফেব্রুয়ারি, ২০০৯ পহেলা ফাল্গুনের বিকালে কটিয়াদী ডিগ্রী কলেজ মাঠে বসন্তের সুরের সূচনা হয়। লাল- হলুদ শাড়ী, পাঞ্জাবী ও ফতুয়া পড়ে ইয়ূথ বন্ধুরা একত্রিত হয়েছিল ঋতুরাজ বসন্তকে বরণ করে নিতে। অনুষ্ঠান শেষে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে সামনে রেখে কর্মসূচি গ্রহণ করা হয়। বসন্ত বরণকে সফল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তানিয়া, হাকিকত, মোজম্মেল, রফিকুল, নজরুল, জুয়েল, বাঁধন ও নাঈম।

‘ও মঞ্জুরী, ও আমের মঞ্জুরী’- গানের সাথে সুর মিলিয়ে গত ১৪ ফেব্রুয়ারি পাটকেলঘাটা হারুণ-অর-রশিদ কলেজ ইউনিট কলেজ ক্যাম্পাসে উদযাপন করে বসন্ত উৎসব। উপস্থিত সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়, গান, আবৃত্তি, কৌতুক ও একক অভিনয়ের মধ্য দিয়ে আয়োজনটিকে প্রাণবন্ত করে তোলা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘মানব’ এর প্রতিষ্ঠাতা অধ্যাপক বীরেন্দ্রনাথ মাহাতা, অধ্যাপক উৎপল মন্ডল, ইয়ূথ সদস্য অধীশ দাশ, তৃষ্ণা সান্যাল, সুমা আমিন, রমা কর, হোসনে আরা ও অমিত।

রিপোর্ট: মোজাম্মেল হক, অধীশ দাশ।

আমরা করব জয়-৬৬

Advertisements

One comment

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে।