মাসিক সভা

ময়মনসিংহের প্রতিভা ইউনিটের আয়োজনে গত ৩০ ডিসেম্বর, ২০০৮ তারিখে সাধারণ মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় অংশগ্রহণকারী সদস্যরা বিগত দিনের কার্যক্রম পর্যালোচনা ও পরবর্তী কার্যক্রমের পরিকল্পনা হাতে নেয়া হয়। ইউনিট কো-অর্ডিনেটর আবু ফারুক খোকনের পরিচালনায় সভায় ১৮ জন সদস্য অংশগ্রহণ করেন।

১ জানুয়ারি, ২০০৯ নেত্রকোনা সরকারী কলেজ মাঠে ইয়ূথ লিডারদের নিয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় গত জাতীয় সম্মেলন নিয়ে আলোচনা করা হয় ও ইয়ূথের বিভিন্ন কার্যক্রম নিয়ে সিদ্ধান্ত নেয়া হয়। ২২ জন সদস্যের উপস্থিতিতে সভাটি পরিচালনা করেন ইয়ূথ লিডার মোঃ শাহজাহান কবির। এতে আরো উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট কর্মী সুশান্ত সরকার ও ভিটিআর বকুল।

১ ফেব্রুয়ারি, ২০০৯ নেত্রকোনা সরকারী কলেজ মাঠে ১৭ জন সদস্যের উপস্থিতিতে ইউনিটের মাসিক সভা অনুষ্ঠিত হয়। আগামী ২০ ফেব্রুয়ারি হাফেজ জিয়াউর রহমান ডিগ্রী কলেজে কর্মশালার মধ্য দিয়ে একটি নতুন ইউনিট গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়। কর্মশালাটি আয়োজনের মূল দায়িত্বে থাকবেন ইয়ূথ লিডার মোঃ রাসেল। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা আয়োজনে মূল দায়িত্ব পালন করবেন ইয়ূথ লিডার মোঃ শাহজাহান কবির ও ইয়ূথ লিডার মোঃ অরবিল আহাম্মেদ। একটি গণিত উৎসব আয়োজনের প্রস্তুতিও হাতে নেয়া হয়। সভাটি পরিচালনা করেন ভিটিআর বকুল ও ইয়ূথ লিডার মোঃ শাহজাহান কবির।

করিমগঞ্জ কলেজ ইউনিটের উদ্যোগে মাসিক সভা অনুষ্ঠিত হয় গত ৫ ফেব্রুয়ারি, ২০০৯। ৩৫ জন সদস্যের উপস্থিতিতে সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন ইউনিট কোঅর্ডিনেটর সোনিয়া আক্তার। ৭৪তম ইয়ূথ লিডার্স টেনিং এ অংশগ্রহণকারী সদস্যরা তাদের অনুভূতি ব্যক্ত করেন এবং ক্ষুধা-দারিদ্র মুক্ত বাংলাদেশ গঠনে ছাত্র-ছাত্রীদের ভূমিকার কথাও আলোচনা করা হয়। পরবর্তী ত্রৈমাসিক পরিকল্পনায় গণিত উৎসব, গণশিক্ষা কেন্দ্র চালু করা, আন্তর্জাতিক মাতৃভাষা ও অন্যান্য দিবস উদযাপন, কুইজ প্রতিযোগিতা ও কর্মশালার মধ্য দিয়ে নতুন ইউনিট গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সভাটি পরিচালনা করেন সোনিয়া, অভি, বোরহানউদ্দিন, জাহাঙ্গীর, পলি ও শাহীনূর। সার্বিকভাবে সহযোগিতা করেন শফিক, এনায়েত, অপু ও মোহন।

৫ মার্চ, ২০০৯ মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজ ইউনিটের মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় ৩০ জন সদস্য অংশগ্রহণ করেন। ইউনিট কোর্ডিনেটর আবু সালেহ (সালেক) এর সভাপতিত্বে পরিকল্পনা করা হয় মহান স্বাধীনতা দিবস, পাঠচক্র, ইয়ূথ লিডার্স ট্রেনিং, জন সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। সভায় আরো উপস্থিত ছিলেন রাসেল, হানিফ, রুমি, আবুল বাসার সুমন, অরিন, সায়েদুর, শাহিন ও আরো অনেকে।

রিপোর্ট: এ.কে. মানিক, মোঃ শাহজাহান কবির, এ.এম. বোরহান উদ্দিন রাব্বানী, মোঃ নজরুল ইসলাম।

আমরা করব জয়-৬৬

Advertisements

One comment

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে।