ক্ষুধামুক্ত, আত্মনির্ভরশীল বাংলাদেশ গড়ার অঙ্গীকারের মধ্য দিয়ে শেষ হলো ত্রয়োদশ জাতীয় সম্মেলন

1

গত ১৯-২০ ডিসেম্বর, ২০০৯ সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হল ইয়ূথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ এর ত্রয়োদশ জাতীয় সম্মেলন। দুই দিনব্যাপী সম্মেলনে সারাদেশের ৩২টি জেলার ১২০টি ইউনিট থেকে প্রায় ৭০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। সম্মেলনে অংশগ্রহণকারীরা ২০০৮ সালের কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময় এবং ক্ষুধামুক্ত ও আত্মনির্ভরশীল বাংলাদেশ গঠনে ছাত্র-ছাত্রীদের শক্তিশালী নেতৃত্বের উপর গুরুত্ব আরোপ করেন। সম্মেলনে অংশগ্রহণকারীরা একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে তাদের প্রত্যাশা ও আগ্রহের অভিব্যক্তি পুনর্ব্যক্ত করেন।
2
এ বছরে কতকগুলো সমমনা সংগঠনের সাথে সম্পর্ক তৈরির মাধ্যমে সম্মেলনে নতুন মাত্রা যুক্ত হয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি এবং জাগোরী’র প্রতিনিধিরা তামাকের ভয়াবহতা, ওপেন সোর্স ইনফরমেশন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ইত্যাদি বিষয়ে আলোচনার মাধ্যমে অংশগ্রহণকারীদের সচেতন করেন।
3 শুরুতেই সম্মেলন কমিটির যুগ্ম আহবায়ক শাহনাজ বেগম স্বপ্না ও অলক চন্দ্র সরকার উপস্থিত সকলকে স্বাগত জানান। এরপর উপস্থিত সকলে সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন। ঢাকা সিটি ইউনিট ও বদরুন্নেছা কলেজ ইউনিটের সদস্যরা দেশের গানের সাথে দুটি মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন। এরপর শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। সম্মেলন কমিটির আহবায়ক মোঃ হেদায়েত হোসেন এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটির সহ-সভাপতি ড. মুহম্মদ জাফর ইকবাল। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, তোমাদের এক একটি সুন্দর উদ্যোগ আমাদের দেশের অগণিত মানুষকে আশাবাদী করবে। তোমরাই পারো এদেশকে সামনের দিকে এগিয়ে নিতে। আমি তোমাদের শুভ উদ্যোগের শুভ কামনা করি। দি হাঙ্গার প্রজেক্ট এর গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ও কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলম মজুমদার বলেন, একজন সচেতন নাগরিক হিসেবে আগামী সংসদ নির্বাচনে সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচনে তরুণদের ভূমিকা অপরিসীম। আমি আশা করি তোমরা এর যথার্থ প্রমান রাখবে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড টিমের কোচ জনাব মাহবুব মজুমদার এবং সমাজ সেবক জনাব তাজিমা হোসেন মজুমদার।

4আমরা করব জয়-৬৬

Advertisements

One comment

মন্তব্যসমূহ বন্ধ করা হয়েছে।