রংপুরে কুইজের আলোড়ন

image46
“নিজেকে জানি, জানি বিশ্বকে” – এ স্লোগানকে সামনে রেখে রংপুরের চেতনা ইউনিট গত ১০ সেপ্টেম্বর আয়োজন করেছিল সাধারণ জ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা। “এসো আলোকিত হই” শীর্ষক অয়োজিত এ প্রতিযোগিতায় কারমাইকেল কলেজ, রংপুর সরকারি কলেজ, সাতগাড়া মাদ্রাসা, মাহিগঞ্জ কলেজ, মীরবাগ কলেজ, ইটাকুমারী কলেজ, রহিম উদ্দিন ভরসা কলেজ, কল্যাণী উচ্চ বিদ্যালয়, বড় দরগাহ উচ্চ বিদ্যালয়, বিহারী উচ্চ বিদ্যালয়, মাহিগঞ্জ বালিকা বিদ্যালয় ও অন্নদানগর উচ্চ বিদ্যালয়ের ৯২৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্য থেকে সেরা একশত জনকে পুরস্কৃত করা হয়। জেলার পীরগাছা থানার ১ নং কলোনী ইউনিটের বিহারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সারা দিনব্যাপী এ অনুষ্ঠানের শুরুতেই ছিল বিটিভির কুইজ কুইজ প্রতিযোগিতার মত একটি প্রতিযোগিতা। এতে মোট ছয়টি দল অংশগ্রহণ করে।
image54
এরপরই শুরু হয় বিতর্ক প্রতিযোগিতা। বিতর্কের বিষয় ছিল “সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচনে কালো টাকাই প্রধান প্রতিবন্ধকতা।” বিষয়ের পক্ষে স্থানীয় জ্ঞান উন্নয়ন সংঘ এবং বিপক্ষে চেতনা ইউনিট তাদের যুক্তি উপস্থাপন করেন। সর্বশেষে সি,এম,ই,এস দেউতি ইউনিটের চারণ দল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোঃ জয়নাল আবেদীন, বিহারী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রনজিৎ কুমার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এতে সভাপতিত্ব করেন বিহারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্ব আব্দুল মতিন। পুরো অনুষ্ঠানটি সফল করতে যাদের অবদান অনস্বীকার্য তাদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন – আয়শা, শিমুল, পারভীন, শাহনাজ, স্বপ্না, হাফিজুর, সাদ্দাম, শাহিন, কামাল, আশাদুল, শহিদুল, নুর ইসলাম, মাহমুদা, আরিফ, নাজমা, সোহেল, মৌসুমী, আশরাফ, নয়ন, মেহেদী, রাসেল, মামুন, রাসেল, এরশাদ, ইউসুফ এবং নাজমুল ইসলাম নান্টু। পুরো অনুষ্ঠানটি সমন্বয় করেন ইয়ূথ লিডার মোঃ মইদুল ইসলাম বকুল।

রিপোর্ট: তালহা বিন জসিম মারুফ, শারমীন আক্তার, জামিল, এ. কে. মানিক, রেশমা, অশোক বিশ্বাস, নয়ন কুমার দাস, মোজাম্মেল হক, রশিদ, লিজা, সোনিয়া আক্তার, রাইসুল ইসলাম অনিক, বিদ্যুৎ কুমার নন্দী, ইপেল, দেওয়ান এনায়েতুল ইসলাম, শফিক ও মোঃ মহিদুল ইসলাম বকুল

আমরা করব জয়-৬৪

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s