ফলোআপসহ বিভিন্ন সভার খবরা-খবর

গত ০১ জুলাই নকশায় ইয়ূথ লিডার লিমন ও এনায়েত-এর আয়োজনে একটি ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। উক্ত ফলোআপে থানা সম্মেলন সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। স্থানীয়ভাবে ২০ সদস্যের একটি বাস্তবায়ন টিমও এজন্য গঠন করা হয়। আগামী ১ আগস্ট সম্মেলনটি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ফলোআপ সভাটি পরিচালনা করেন শফিক।

গত ৬ জুলাই নন্দনগাছী ডিগ্রী কলেজ ইউনিটে একটি ফলোআপ অনুষ্ঠিত হয়। ফলোআপ সভায় বিগত দিনের কার্যক্রম এর অভিজ্ঞতা বিনিময় করা হয় এবং পরবর্তী দুই মাসের কর্ম-পরিকল্পনা গ্রহণ করা হয়। ফলোআপ সভাটি পরিচালনা করেন ইয়ূথ এক্টিভিস্ট তারেকুল ইসলাম জনি।

গত ৭ জুলাই ইয়ূথ এক্টিভিস্ট তারেকুল ইসলাম ও সুমন আলী’র পরিচালনায় শলুয়া ডিগ্রী কলেজ ইউনিটে একটি ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। বুলবুল আহমেদ ও শামীম আহমেদের আয়োজনে অনুষ্ঠিত এ ফলোআপ সভায় বিভিন্ন ইউনিটের ১৫ জন সদস্য অংশগ্রহণ করেন।

২৫ জুলাই হাদিয়া ডিগ্রী (ফাজিল) মাদ্রাসা ইউনিটের উদ্যোগে মাদ্রাসা প্রাঙ্গনে মাদ্রাসা ইউনিট কমিটির পরিচয় সভা অনুষ্ঠিত হয়। এতে মাদ্রাসার শিক্ষকমণ্ডলি এবং ছাত্র-ছাত্রীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অতিথি হিসেবে ১৩তম জাতীয় সম্মেলনের সম্মানিত সদস্য ইয়ূথ এক্টিভিস্ট ফজলুল হক রয়েল উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসা ইউনিটের নব-নির্বাচিত কো-অর্ডিনেটর মোঃ জসিম উদ্দিন।

২৯ জুলাই কুষ্টিয়ার সকল ইউনিটের উপস্থিতিতে একটি ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। এ ফলোআপ সভায় তিন মাসের কার্যক্রম এর পরিকল্পনা প্রণয়ন করা হয়। সভাটি পরিচালনা করেন ক্রয়োদশ সম্মেলন কমিটির সদস্য মাহিন ইসলাম ও ইয়ূথ লিডার ফাহিম আবেদীন। এছাড়া সভায় কুষ্টিয়া জেলা ইউনিটের উপদেষ্টা সদস্য জনাব জাফর আহমদ ও জসীম উদ্দিন ও দি হাঙ্গার প্রজেক্টের কর্মী সবুর খান উপস্থিত ছিলেন। সভায় জেলা ইউনিটের কাউন্সিল করে মোঃ মাহিন ইসলাম তার দায়িত্ব সকলের মতামতের ভিত্তিতে মাহামুদ হাসানকে অর্পন করেন।

৭ আগস্ট নোয়াখালী জেলার অধীন হাতিয়া উপজেলার অন্তর্গত চরকৈলাশ ওছখালী হাদিয়া মাদ্রাসা ইউনিটের সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রায় ২৬ জন সক্রিয় সদস্য অংশগ্রহণ করেন। সভার সভাপতি মোঃ জসীমউদ্দিন বিগত কার্যক্রমের সফলতা ও মিসিংগুলো সকলের সামনে উপস্থাপন করেন। সভায় আরো উপস্থিত ছিলেন ইয়ূথ লিডার মোঃ হাসান, রাজু, জিকু, এমদাদ, রফিক, নিতাই, সুমী, কনা, ফামু ও আনোয়ার। সভা শেষে কবিতা পাঠের আসর এবং সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভাটি সফল করতে সার্বিকভাবে সহযোগিতা করেন আফছার উদ্দিন রুবেল, তৌহিদুল ইসলাম, মজিবুর রহমান মধু এবং মাহমুদুল হাসানসহ আরো অনেকেই। সভায় অন্যান্যদের মধ্যে ১৩তম জাতীয় সম্মেলন কমিটির সদস্য ফজলুল হক রয়েলও অংশগ্রহণ করেন।

গত ২৪ আগস্ট সরকারী বি. এল. কলেজ মাঠের ইয়ূথ কর্ণারে (উত্তর-পূর্ব কোণে জিমনেশিয়ামের সামনে) একটি মাসিক সভা অনুষ্ঠিত হয়। ইয়ূথ এন্ডিং হাঙ্গার সরকারি বি.এল কলেজ ইউনিটের মাসিক এই সভায় ইউনিট কো-অর্ডিনেটর মোঃ মুক্তার হোসেনের সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু হয়। সভায় সদস্যরা তাদের নিজ নিজ দায়িত্ব অনুসারে অর্জিত সফলতা ও পরবর্তী অগ্রাধিকার তুলে ধরেন। এ পর্বে আলোচনা করেন ইয়ূথ লিডার মোঃ শফিকুল ইসলাম, কো-অর্ডিনেটর মোঃ আলামীন, মোঃ মাসুদ পারভেজ, মামুন ও সাইদুর রহমান। সভায় যে সকল সিদ্ধান্ত গ্রহণ করা হয় তার মধ্যে উল্লেখযোগ্যগুলো হলো: ৮ই সেপ্টেম্বর পাঠচক্রের আয়োজন, গণসাক্ষরতা অভিযান পরিচালনা ও রক্তদান কর্মসূচি আয়োজন। সভাটি সার্বিকভাবে পরিচালনা করেন মোঃ আলামীন।

গত ২৭ আগস্ট শলুয়া ইউনিটে ১৪ জন ইয়ূথ সদস্যের উপস্থিতিতে ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। ফলোআপ সভায় জাতীয় কন্যাশিশু দিবস পালন, গণিত উৎসব এবং ইয়ূথ লিডার্স ট্রেনিং-এর আয়োজনসহ দুই মাসের একটি পরিকল্পনা গ্রহণ করা হয়। ফলোআপ সভাটির আয়োজন করেন ইয়ূথ লিডার মোঃ আব্দুর রহিম এবং পরিচালনা করেন ইয়ূথ এক্টিভিস্ট মোঃ সুমন আলী ও তারেকুল ইসলাম জনি।

গত ২৮ আগস্ট নন্দনগাছী ডিগ্রি কলেজ ইউনিটে একটি ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। ৩ জন নারী এবং ৭ জন পুরুষ সদস্যের উপস্থিতিতে ফলোআপ সভায় গত দুই মাসের কার্যক্রম পর্যালোচনা করা হয়। ফলোআপ সভা শেষে পরবর্তী দুই মাসের একটি পরিকল্পনাও গ্রহণ করা হয়। পরিকল্পনার মধ্যে ক্যাম্পেইন, পাঠচক্র, রচনা ও কুইজ প্রতিযোগিতা এবং জাতীয় কন্যাশিশু দিবস উদযাপন অন্তর্ভুক্ত রয়েছে। ফলোআপ সভাটি পরিচালনা করেন ইয়ূথ এক্টিভিস্ট মোঃ সুমন আলী।

গত ৪ সেপ্টেম্বর ঝিনাইদহ হরিণাকুণ্ডু উপজেলার শাখারীদহ মাধ্যমিক বিদ্যালয়ে একটি ফলোআপ সভা অনুষ্ঠিত হয়। এতে অত্র ইউনিটের ১৪ জন সদস্য অংশগ্রহণ করেন। ইউনিট সদস্যরা বিগত দিনের কার্যক্রমের অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি রোজার বন্ধে নিজ নিজ উদ্যোগে বৃক্ষরোপণ, পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। সভাটি পরিচালনা করেন ইয়ূথ লিডার তামিনুল ইসলাম।

গত ৫ সেপ্টেম্বর নোয়াখালির ছৈয়দিয়া ইউনিট কমিটি পুনর্গঠন করা হয়। এতে মোঃ আনোয়ার হেসেন রাজকে কোঅর্ডিনেটর এবং মোঃ আব্দুল্লাহ আল মামুনকে যুগ্ম কোঅর্ডিনেটর নির্বাচন করা হয়। এ কমিটির অন্যান্য সদস্যরা হলেন: মোঃ নুর হোসেন লিটন, মোঃ সাখাওয়াত হোসেন দিপু, মোঃ মনি উদ্দিন, রাসমিন আকতার, মোঃ তাজুল ইসলাম তপন, মোঃ বাবুল উদ্দিন ও সাব্বির মাহমুদ সোহেল।

লক্ষ্মীপুরে ইয়ূথ এন্ডিং হাঙ্গার ভবানীগঞ্জ কলেজ শাখার ফলোআপ সভা ৯ সেপ্টেম্বর কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন এস এ শামীম। সভায় মূল বিষয়বস্তু তুলে ধরেন স্বেচ্ছাব্রতী প্রশিক্ষক মীর ফরহাদ হোসেন সুমন। এ সময় উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ কলেজের অধ্যক্ষ জনাব শাহাদৎ হোসেন এবং উজ্জীবক ও সাংবাদিক জনাব মিজানুর রহমান মানিক। সভায় কমিটির সদস্য ছাড়াও কলেজের প্রায় একশত ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। সভায় কলেজে সংগঠনের কার্যক্রমকে গতিশীল রাখতে সবাই প্রতি মাসে অন্তত একবার করে নিজেরা বসার সিদ্ধান্ত গ্রহণ করে।

১৩ সেপ্টেম্বর হাতিয়া উপজেলা ইউনিট এর কো-অর্ডিনেটর ফজলুল হক রয়েল ঈদ ও পূজা উপলক্ষে এক জরুরি সভার আহবান করেন। সভায় কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন। সভায় ঈদ পুনর্মিলন ও স্থানীয় ইয়ূথ সম্মেলন আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশেষ এই সভার সভাপতিত্ব করেন ইয়ূথ লিডার মোঃ হাসান। সভায় যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে রয়েছেন: এমদাদুল ইসলাম, রফিকুল ইসলাম, আনোয়ার, সবুজ, রাজু, রয়েল, কনা, সুমী, রুপা, ফারদিন, জিকু, মোঃ জসিম, ইরাজ, বাবু প্রমুখ।

রিপোর্ট: মোহন, ফরিদা, সাইফুল, তৌহিদুল ইসলাম, মোঃ আলামীন মোল্লা, মোঃ সুমন আলী, শুভাগত গুহ, এস এম শামীম ও সাইমুন আক্তার সুমি

আমরা করব জয়-৬৪

Advertisements

One comment

  1. […] নিরক্ষরতা দূরীকরণ ও তরণ সমাজ প্রতিভা গণশিক্ষা স্কুল, রাঘরপুর, ময়মনসিংহ এরশাদনগর গণশিক্ষা স্কুল, কুষ্টিয়া শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা মানসম্মত শিক্ষা বিষয়ক আলোচনা সভা ঝিকরায় মনবিনিময় সভা গণশিক্ষা বিষয়ক পর্যালোচনা সভা আদিবাসী পল্লীতে নিরক্ষরতা দূরীকরণ অভিযান ইউনিট গঠন ও পুনর্গঠনের খবরা-খবর সরদহে গণিত উৎসব কালিহাতী পৌরসভায় প্রথমবারের মত গণিত উৎসব বৃক্ষরোপন অভিযান “প্রত্যাশা, প্রতিশ্রুতি ও কার্যক্রম” শীর্ষক কর্মশালার খবরা-খবর নবীন বরণ ও আলোচনা সভা পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিতর্ক বিষয়ক কর্মশালা ময়মনসিংহে নির্বাচনী সংস্কার বিতর্ক ঝিনাইদহের শহীধস্মৃতি বিদ্যাপীঠে বৃক্ষরোপন রাস্তাটি যেমন ছিল আবার তেমন হয়েছে আন্তর্জাতিক যুব দিবসের কর্মসূচিতে ঝিনাইদহ সদর ইউনিট সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেয়ালিকা প্রকাশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধুসভা ঝিনাইদহে সাধারণ জ্ঞান ও কুইজ প্রতিযোগিতা ম্যাগাজিন প্রকাশ বর্ণমালা ইউনিটের ইফতার মাহফিল ইফতার পার্টি এনায়েতের মাশরুম চাষ অনন্য এক নীল আকাঁশ রংপুরে কুইজের আলোড়ন ফলোআপসহ বিভিন্ন সভার খবরা-খবর […]

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s