ঝিনাইদহে সাধারণ জ্ঞান ও কুইজ প্রতিযোগিতা

image66
ইয়ূথ এন্ডিং হাঙ্গার ঝিনাইদহ সদর ইউনিটের উদ্যোগে গত ৪ সেপ্টেম্বর ঝিনাইদহের স্বনামধন্য শহীদস্মৃতি বিদ্যাপীঠে আয়োজন করা হয় সাধারণ জ্ঞান ও কুইজ প্রতিযোগিতার। এতে অত্র বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ৬৮ জন শিক্ষার্থী স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। কুইজ প্রতিযোগিতায় বিভিন্ন বিষয়ের উপর ১৫টি প্রশ্ন রাখা হয়। এতে ১৫টি প্রশ্নের সঠিক উত্তরদানে সক্ষম হয় বিদ্যালয়ের নয় জন শিক্ষার্থী। এদের মধ্যে থেকে প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকবৃন্দের উপস্থিতিতে লটারীর মাধ্যমে তিন জন বিজয়ী নির্ধারণ করা হয়। প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা হলেন যথাক্রমে – মোঃ আবু কালাম, মোছাঃ হাফিজা খাতুন এবং মোঃ হৃদয় হোসেন।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাফর ইকবাল প্রধান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিদ্যালয়ের সহকারি শিক্ষক জাহিদুল ইসলাম, ন্যাশনাল ইয়ূথ ফোরাম সদস্য অশোক বিশ্বাস, ইয়ূথ লিডার আমিনুল ও রেশমা উপস্থিত ছিলেন। ইয়ূথ লিডার লিটনের পরিচালনায় অনুষ্ঠানে বিজয়ী ছাড়াও প্রত্যেক অংশগ্রহণকারীর মাঝেই স্বান্ত্বনা পুরস্কার প্রদান করা হয়।

গত ১২ সেপ্টেম্বর ‘সুজন’ এর আয়োজনে নেত্রকোণা প্রেসক্লাব মিলনায়তনে একটি নির্বাচনী সংস্কার বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নেত্রকোনার চারটি খ্যাতনামা কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ। কলেজগুলো হলো – নেত্রকোণা সরকারি মহিলা কলেজ, নেত্রকোণা আবু আব্বাস ডিগ্রী কলেজ, নেত্রকোণা সরকারি কলেজ এবং নেত্রকোণা বঙ্গবন্ধু ডিগ্রী কলেজ। এই চারটি কলেজ থেকে অংশগ্রহণ করে মোট ১৮ জন ছাত্র-ছাত্রী। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব প্রাক্তন সাংবাদিক ও কবি জনাব আল আজাদ, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার জনাব হায়দার জাহান চৌধুরি, সুজনে’র সভাপতি জনাব শ্যামলন্দ পাল, জনাব মাহবুব কিবরিয়া ও সুশান্ত সরকার। বিতর্ক শেষে শ্রদ্ধেয় বিচারকমণ্ডলীরা ফলাফল ঘোষণা এবং বিজয়ী ৫ জনকে ক্রেস্ট প্রদান করেন এবং বাকিদেরকে মেডেল প্রদান করা হয়। এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে নেত্রকোণা মহিলা কলেজের অংশগ্রহণকারী। মোঃ শাহজাহান কবির ও ওয়াহিদা আক্তার কুলসুমসহ আরো অনেকেই এ অনুষ্ঠানটি সফল করে তুলতে ভূমিকা পালন করেন।

আমরা করব জয়-৬৪

Advertisements

One comment

  1. […] নিরক্ষরতা দূরীকরণ ও তরণ সমাজ প্রতিভা গণশিক্ষা স্কুল, রাঘরপুর, ময়মনসিংহ এরশাদনগর গণশিক্ষা স্কুল, কুষ্টিয়া শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা মানসম্মত শিক্ষা বিষয়ক আলোচনা সভা ঝিকরায় মনবিনিময় সভা গণশিক্ষা বিষয়ক পর্যালোচনা সভা আদিবাসী পল্লীতে নিরক্ষরতা দূরীকরণ অভিযান ইউনিট গঠন ও পুনর্গঠনের খবরা-খবর সরদহে গণিত উৎসব কালিহাতী পৌরসভায় প্রথমবারের মত গণিত উৎসব বৃক্ষরোপন অভিযান “প্রত্যাশা, প্রতিশ্রুতি ও কার্যক্রম” শীর্ষক কর্মশালার খবরা-খবর নবীন বরণ ও আলোচনা সভা পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিতর্ক বিষয়ক কর্মশালা ময়মনসিংহে নির্বাচনী সংস্কার বিতর্ক ঝিনাইদহের শহীধস্মৃতি বিদ্যাপীঠে বৃক্ষরোপন রাস্তাটি যেমন ছিল আবার তেমন হয়েছে আন্তর্জাতিক যুব দিবসের কর্মসূচিতে ঝিনাইদহ সদর ইউনিট সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেয়ালিকা প্রকাশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধুসভা ঝিনাইদহে সাধারণ জ্ঞান ও কুইজ প্রতিযো

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s