আন্তর্জাতিক যুব দিবসের কর্মসূচিতে ঝিনাইদহ সদর ইউনিট সদস্যদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

“যুব সমাজ এবং জলবায়ুর পরিবর্তন : কাজ করার এখনই সময়” – এই স্লোগানকে প্রতিপাদ্য করে ইউনিক ঢাকা এবং ন্যাশনাল হবি ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে গত ১২ আগস্ট ঝিনাইদহের উত্তরণ সমাজকল্যাণ সংস্থা মিলনায়তনে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয় আন্তর্জাতিক যুব দিবস। তিনটি ভাগে অনুষ্ঠানটি সাজানো হয়েছিল ভিডিও প্রদর্শনী, আলোচনা ও প্রশ্ন-উত্তর পর্ব। শুরুতে জাতিসংঘ মহাসচিব বান কি-মুনের দিবসের বাণী পড়ে শোনান জাতিসংঘে কর্মরত রেফারেন্স অফিসার মোঃ মনিরুজ্জামান। এরপর জাতিসংঘে বাংলাদেশ সদস্যপদ লাভ ও মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন ঘটনার চিত্র তুলে ধরা হয়।

এ অনুষ্ঠানে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, স্বেচ্ছাব্রতী সংগঠকসহ প্রায় দেড়’শ জন অংশগ্রহণ করে। অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে ইয়ূথ এন্ডিং হাঙ্গার ঝিনাইদহ সদর ইউনিটের ৩০ জন সদস্য স্বতঃস্ফূর্তভাবে এ অনুষ্ঠানের অংশগ্রহণ করে। শুরুতেই রেজিস্ট্রেশন ও শেষে উপকরণ বিতরণ ব্যবস্থপনায় অনুষ্ঠানটি সুষ্ঠ, সুন্দর ও সু-শৃঙ্খলভাবে সম্পন্ন করতে ইয়ূথ সদস্যদের কর্মতৎপরতা অল্প সময়ের মধ্যেই অতিথিদের দৃষ্টি আকর্ষণে সমর্থ হয়। প্রশ্ন-উত্তর পর্বে ইয়ুথ সদস্যদের মধ্যে ফারুক, মুজাহিদ, লিজা ও আমিনুল অংশগ্রহণ করে।

সচেতন নাগরিক কমিটির আহবায়ক অধ্যাপক এন, এম, শাহজালালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘ তথ্য কেন্দ্রের বাংলাদেশের প্রধান কাজী আলী রেজা। এছাড়া অনুষ্ঠানে ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম, এ আনসারী, নারীকেল বাড়ীয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুর রহমান টুকু, জেলা তথ্য অফিসার এম, এ কবির, যুব উন্নয়ন অধিপ্তরের উপ-পরিচালক নজরুল ইসলাম, সাবেক জেলা তথ্য অফিসার মনোরঞ্জন বিশ্বাস এবং সরকারী নুরুন্নাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক এহতেশামূল হক নুতন উপস্থিত ছিলেন।

আমরা করব জয়-৬৪

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s