ঝিকরায় মতবিনিময় সভা

গত ১৬ জুলাই, ২০০৮ শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষার সংকট ও সম্ভাবনা নিয়ে রাজশাহী সরদহ ইউনিটের আয়োজনে ঝিকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষার্থীসহ প্রায় ১৫০ জন বিভিন্ন পর্যায়ের প্রতিনিধি অংশগ্রহণ করেন।

ঝিকরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ শামছুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় স্বাগত বক্তব্য রাখেন ইয়ূথ এক্টিভিস্ট তারেকুল ইসলাম জনি। এরপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন দি হাঙ্গার প্রজেক্টের কর্মী মোঃ মাজেদুল ইসলাম। সংকট ও সম্ভাবনা শীর্ষক এই সভায় প্রধান অতিথি হিসাবে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জনাব মোঃ নুরুল আলম ও বিশেষ অতিথি হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব আ.ন.ম সালেহ উপস্থিত ছিলেন। এছাড়া অন্যান্যদের মধ্যে সাবেক রেলওয়ে কর্মকর্তা জনাব শামসুদ্দিন, ঝিকরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মুরাদ আলী, স্কুল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি জনাব ইমদাদুল উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে বিভিন্ন অসঙ্গতি ও সম্ভাবনার কথা উঠে আসে। শিক্ষক ও অভিভাবকগণও এ সময় তাদের মতামত ব্যক্ত করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে জনাব নূরুল আলম বলেন, “মানসম্মত শিক্ষা নিয়ে কাজ করার জন্য ইয়ূথ এন্ডিং হাঙ্গারকে ধন্যবাদ জ্ঞাপন করছি। মানসম্মত শিক্ষা অর্জন করতে হলে স্কুল প্রশাসনকে অনেক চেষ্টা করতে হবে। ছাত্র-ছাত্রী, শিক্ষক এবং অভিভাবকসহ সকলের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমেই এ বিদ্যালয় একটি আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠালাভ করতে পারে।”

অতিথির বক্তব্যে জনাব মুরাদ আলী বলেন, “শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে আমাদের সকলকে একযোগে ভূমিকা পালন করতে হবে। তিনি বলেন, আর এটাই হোক আজকে আমাদের অঙ্গিকার।” সভাটি সফল আয়োজনের ক্ষেত্রে সুমন আলী, বুলবুল, রাকিব, শাহীন, ফরিদা, সা-আদসহ আরো অনেকেই ভূমিকা পালন করে।

আমরা করব জয়-৬৪

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s