দৃষ্টি আকর্ষণ

প্রতিবারের মতো এবারও ইয়ূথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ এর দশম জাতীয় সম্মেলন সাভার গণস্বাস্থ্য কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সম্মেলনের সম্ভাব্য তারিখ ২৮-২৯ ডিসেম্বর ২০০৫। সম্মেলনে –

  • প্রতি ইউনিট থেকে সর্বোচ্চ তিন (৩) জন সদস্য অংশগ্রহণ করবে। সদস্যদের অবশ্যই সক্রিয় হতে হবে। এর মধ্যে কমপক্ষে এক (১) জন নারী সদস্য বাধ্যতামূলক। ইউনিট সর্বসম্মতিক্রমে এ তালিকা চূড়ান্ত করবে।

  • ইউনিটকে নামের তালিকা (প্রত্যেকের বর্তমান ঠিকানাসহ) নভেম্বরের ৭ তারিখের মধ্যেই ঢাকা অফিসে পাঠাতে হবে। এই তালিকার উপর আবাসন ব্যবস্থা নির্ধারণ করা হবে। তাই পাঠাতে বিলম্ব হলে জটিলতা সৃষ্টি হবে।

  • প্রত্যেক অংশগ্রহণকারী ৪০ টাকা রেজিস্ট্রেশন ফি প্রদান করবে। যাতায়াত ব্যয় নিজেই বহন করবে। কমিটি শুধুমাত্র ন্যূনতম খাবার ও আবাসনের ব্যবস্থা করবে। এছাড়াও সম্মেলন উপলক্ষে ‘ছোট আকারে সফলতার কাহিনী’ শীর্ষক একটি প্রকাশনা বের হয়। এজন্য তোমাদের ইউনিটের সফলতার কাহিনী এবং উদ্যোগগুলো দ্রুত লিখে পাঠাতে অনুরোধ করছি।

– আব্দুল আলীম শাহ, আহ্বায়ক, দশম জাতীয় সম্মেলন কমিটি

ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশের সকল সদস্যদের শুভেচ্ছা জানাচ্ছি। আগামী জাতীয় সম্মেলনে ভিন্ন মাত্রা যোগ করতে সম্মেলন কমিটির সভায় সিদ্ধান্ত হয় সারাদেশের ৬টি বিভাগের ঐতিহ্যকে তুলে ধরতে ৬টি দলকে আঞ্চলিক সাংস্কৃতিক অনুষ্ঠান করার সুযোগ দেওয়া হবে। এ উদ্যোগ সফল করতে যতদ্রুত সম্ভব দল গঠন করে ঢাকা অফিসে নাম পাঠাতে অনুরোধ করছি।

– সুবর্না/ইভা

প্রতিবারের মত এবারও জাতীয় সম্মেলনে কুইজ প্রতিযোগিতা হবে। প্রতি বিভাগ থেকে ৩জন করে মোট ৬টি দল অংশগ্রহণ করবে। এবারের বিষয়গুলো হল বাংলা সাহিত্য, ইতিহাস, ভূগোল, চলতি ঘটনা (বাংলাদেশ ও বিশ্ব) এবং খেলাধুলা। তাই তোমরা যারা কুইজে অংশ নিতে চাও এখন থেকেই প্রস্তুত হও এবং আমার কাছে নাম পাঠাও। তোমাদের পাঠানো নামের ভিত্তিতেই দল গঠন করা হবে।

যোগাযোগ

রাসেল, বাসা-১৩, রোড-১ (ভি.আই.পি), খামারপাড়া, আলমনগর, রংপুর, মোবাইল: ০১৭৬-৪৩৮১৮২

নোয়াখালী ইউনিটের মাসিক বৈঠক এখন থেকে প্রতি মাসের ২য় ও ৪র্থ শুক্রবার মাইজদী বাজারের বিদ্যানিকেতন স্কুলের সম্মুখের উদ্দীপন কোচিং সেন্টার মাঠে বিকেল ৫ টায় অনুষ্ঠিত হবে।

যোগাযোগ

মাহমুদুল হাসান গুরু, নোয়াখালী জেলা সমন্বয়ক ইউনিট, মোবাইল: ০১৭৬-৩৯৭৭৮৮

অনেক সদস্যের অভিযোগ তোমাদের কাছে ঠিকমতো চিঠি এবং আমরা করবো জয় পৌঁছায়না। এর অনেকগুলো কারণের মধ্যে অন্যতম একটি হলো ভুল ঠিকানা। সারা দেশব্যাপী সদস্যদের নাম-ঠিকানা সংশোধন চলছে। সকল ইউনিটকে পুনরায় ফোন বা মোবাইল (ব্যক্তিগত/অনুরোধ) নম্বরসহ নাম ঢাকা অফিসে পাঠাতে অনুরোধ করছি। ঠিকানাটা অবশ্যই ডাকযোগে যোগাযোগের উপোযোগী হতে হবে।

– সিপন

আমরা করব জয়-৪৮

Advertisements