জুন-জুলাই মাসে অনুষ্ঠিত ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ

yeh0005

গত ১২-১৩ জুন নাটোরের গুরুদাসপুর থানার চাঁচকৈড় নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৮৫তম ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণে ৪০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিল ইয়ূথ লীডার টুটুল এবং আসির উদ্দিন। প্রশিক্ষণ শেষে আগামী ২ মাসের কর্ম পরিকল্পনা করা হয়।

yeh0056– টুটুল

গাইবান্ধা জেলার বোনারপাড়ায় হাটখোলা টেকনিক্যাল ও বি এম মহিলা কলেজে গত ৮-৯ জুলাই অনুষ্ঠিত হয়ে গেল ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ। এ প্রশিক্ষণে ৪০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিল ইয়ূথ লীডার রাসেল ও সিপন। প্রশিক্ষণ শেষে আগামী ২ মাসের কর্ম পরিকল্পনা তৈরী করা হয় এবং অংশগ্রহণকারীদের উদ্যোগে কলেজ প্রাঙ্গনে বিভিন্ন রকমের ঔষধি ও ফলজ গাছ রোপন করা হয়।

গত ৯-১০ জুন নীলদরিয়া হাই স্কুলে অনুষ্ঠিত হয় ৯৩তম ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ। এ প্রশিক্ষণে ৪০ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিল ইয়ূথ লীডার রাসেল ও সিপন। প্রশিক্ষণ শেষে আগামী ২ মাসের কর্ম পরিকল্পনা তৈরী করা হয়।

– রাসেল

ইয়ূথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ এর কার্যক্রম আরো গতিশীল করতে গত ২০-২১ জুন ২০০৫ ইয়ূথ এন্ডিং হাঙ্গার হরিনাকুন্ডু প্রিয়নাথ উচ্চ বিদ্যালয় ইউনিটের আয়োজনে এবং ঝিনাইদহ সদর ইউনিটের সার্বিক তত্ত্বাবধানে হরিনাকুন্ডু পৌরসভা মিলনায়তনে ১০০তম ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণে ৪৬ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। প্রশিক্ষণটি পরিচালনা করে ইয়ূথ লীডার রনি এবং ১০ম জাতীয় সম্মেলন কমিটির সদস্য অশোক বিশ্বাস।

-হাসানুজ্জামান টপ্পি

yeh0004ময়মনসিংহ অঞ্চলের কয়েকটি ইউনিটে গত ৪-৯ জুন অনুষ্ঠিত হয় তিনটি পৃথক ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ। খাগডহর হোসাইন মেমোরিয়াল হাই স্কুল, শুম্বুগঞ্জ হাই স্কুল এবং মোজাফ্ফর আলী নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত এ প্রশিক্ষণগুলোতে ৫৭ জন ছাত্রী এবং ৮৭ জন ছাত্র অংশগ্রহণ করে। প্রশিক্ষণগুলোতে সহায়কের দায়িত্ব পালন করে সুব্রত কুমার পাল, অলক সরকার, এ কে মানিক এবং মোঃ আব্দুল মালেক।

yeh0016

– সুব্রত কুমার পাল

গত ৭-৮ জুলাই শর্শদী ফেনীতে ১০১তম ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এ প্রশিক্ষণে মোট ৩৩ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিল ইয়ূথ লীডার রিমন। সুখাঁ এবং আফরোজা হাসান সুবর্ণা। প্রশিক্ষণটি আয়োজনে সার্বিক সহযোগিতা করে ইউনিট সদস্য সৈকত, আজিম, মুক্তার, দুলাল, আরিফ, মানিক, সুমন, ভূট্টো, শিমুল।

-সুখাঁ ও সুবর্ণা

পাহাড়ী এলাকা সুসং দূর্গাপুরে গত ৯-১০ জুন অনুষ্ঠিত হয় ৯৩তম ইয়ূথ ভলান্টিয়ার্স প্রশিক্ষণ। এতে ৫৩ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। প্রশিক্ষণটি পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করে ইয়ূথ একটিভিস্ট জাহাঙ্গীর যুবরাজ ও বায়োজিদ যশোরী।

– জাহাঙ্গীর যুবরাজ

আমরা করব জয়-৪৮

Advertisements