বিষয় তামাক

নান্দাইল উপজেলা নির্বাহী এবং স্বাস্থ্য কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান

yeh0006৩১ মে ২০০৫ বিশ্ব তামাক মুক্ত দিবসে ইয়ূথ এন্ডিং হাঙ্গার নান্দাইল ইউনিট এবং নন স্মোকারস ফোরামের পক্ষ থেকে নান্দাইল উপজেলা নির্বাহী এবং স্বাস্থ্য কর্মকর্তা বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। এ আয়োজনের অন্যতম উদ্দেশ্য ছিল উপজেলার বিভিন্ন জায়গায় তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন অপসারণ এবং ধুমপানমুক্ত স্থান সৃষ্টি। ফলশ্রুতিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তায় নান্দাইলের বিভিন্ন দোকান থেকে সিগারেটের সাইনবোর্ড ও বিলবোর্ডসমূহ অপসারণ করা হয়।

– অরবিন্দ পাল, ভিটিআর

একটি ধূমপান বিরোধী প্রচারাভিযান

২৮ এপ্রিল ২০০৫ মান্দা থানাধীন পানিয়াল আদর্শ মহাবিদ্যালয়ে ও কেশর হাট ডিগ্রী কলেজে ‘এসো ধূমপানমুক্ত শিক্ষা গড়ি’ আহ্বানে প্রচারাভিযান পরিচালিত হয়। প্রচারাভিযানে ধূমপানের নানা কুফল সম্পর্কে ছাত্র-ছাত্রীদের সাথে আলোচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মান্দা ৯ নং তেতুলিয়া ইউনিয়ন চেয়ারম্যান জনাব মোঃ সাইদুর রহমান এবং সভাপতি মোঃ রফিকুল ইসলাম। এটি পরিচালনা করে ইউনিট সদস্য সিরাজুল, মতিন, সুমিতা, লাভলী এবং তুষার।

– মোঃ সিরাজুল ইসলাম

বিশেষ দ্রষ্টব্য

অনেক সদস্য তার ঠিকানা অনুযায়ী চিঠি পায় না। এ কারণে ইয়ূথ এন্ডিং হাঙ্গারের বর্তমান অগ্রগতি সম্পর্কে তারা জানতে পারে না। চিঠি না পাবার যে সকল কারণ রয়েছে, তার কয়েকটি এখানে উল্লেখ করা হলো।

ক. প্রত্যন্ত/গ্রাম এলাকার ঠিকানায় পিওন চিঠি পৌঁছিয়ে দেয় না,

খ. পিওন নির্দিষ্ট সদস্য/উজ্জীবকের কাছে দিয়ে দেয়, এগুলো আর বিলি হয় না,

গ. পোষ্ট কোড না থাকার ফলে চিঠি পৌঁছাতে অসুবিধা হয়,

ঘ. এখনও ঠিকানা এন্ট্রি হয় নি,

ঙ. এন্ট্রি হলেও ভুল এন্ট্রি হয়েছে,

চ. ঠিকানা ছাড়া ইউনিট কমিটির তালিকা পাঠানো হয় প্রভৃতি।

দ্রুত ঠিকানা এন্ট্রি দেয়া হবে। ভুল এন্ট্রি হলে জানাতে অনুরোধ করছি। যাদের কুরিয়ার ঠিকানা/ফোন নম্বর দেয়া সম্ভব তা পাঠাতে অনুরোধ করছি।

দি হাঙ্গার প্রজেক্টের নতুন ঠিকানা

৩/৭ আসাদ এভিনিউ, মোহাম্মদপুর, ঢাকা

ফোন: ৮১১ ২৬২২, ৮১২ ৭৯৭৫, ফ্যাক্স: ৮১১ ৬৮১২, মোবাইল: ০১৭১-৫২৬৬২৬, ০১৭১৩-০৪০৮৫২

ইমেইল: thpb@bangla.net

আমরা করব জয়-৪৭

Advertisements