'প্রত্যাশা, প্রতিশ্রুতি ও কার্যক্রম' শীর্ষক কর্মশালা

সিলেট

১২ মে ২০০৫ এ রেবতী রেমন উচ্চ বিদ্যালয়ে ‘প্রত্যাশা, প্রতিশ্রুতি ও কার্যক্রম’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। এটি আয়োজন করে সিলেট একতা ইউনিট। পরিচালনায় ছিল সাইদ আহমেদ রিমন, ইউনিট সদস্য সাজেদা আক্তার মমতা ও জয়নাল আবেদীন। এতে নবম-দশম শ্রেণীর মোট ৫৬ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। কর্মশালা শেষে নাহিদ আহমেদকে কোঅর্ডিনেটর করে রেবতী রেমন উচ্চ বিদ্যালয়ে একটি ইউনিট গঠিত হয়।অংশগ্রহণকারীর মধ্যে একজন মন্তব্য করে ‘এই কর্মশালার মধ্য দিয়ে আমি স্বপ্ন দেখা শিখলাম।’

– সাজেদা আক্তার মমতা

দূর্গাপুর

২৫ মে ২০০৫ এ বিরিশিরি পি. সি. পল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে সুসং দূর্গাপুর ইউনিটের উদ্যোগে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে স্কুলের অষ্টম, নবম এবং দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। কর্মশালাটি পরিচালনা করে জাহাঙ্গীর যুবরাজ।

– জুয়েল

মানিকগঞ্জ

মানিকগঞ্জ সদর ইউনিটের আয়োজনে খান বাহাদুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের দিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। এটি পরিচালনা করে ইয়ূথ লীডার শরিফুল ইসলাম রনি। মোঃ মিঠু মিয়াকে কোঅর্ডিনেটর করে একটি ইউনিট গঠিত হয়। এছাড়াও অন্যান্য দায়িত্বে রয়েছে দেবাশীষ ঘোষ, বাঁধন কর্মকার, শুভ্র নাহিদুল ইসলাম, শাওন, সাব্বির, মাহমুদ হাসান, জুবায়ের হোসেন, নিলয় বণিক, উমা কর্মকার, সোমা মন্ডল, মিতা বনিক, সাধনা কর্মকার, নিশিতা মন্ডল, প্রিয়াংকা দত্ত, রূপা সাহা, প্রিয়াংকা দে, আঁখি ইসলাম, মুক্তা, রূপা, লাবনী। এ সময় খান বাহাদুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু সুনীল কুমার এবং সহকারী শিক্ষক জনাব সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

– আফতাব আহমেদ লিজন

ঝিনাইদহ

4-thyvt2১২ মে ২০০৫ এ ঝিনাইদহ সদর ইউনিটের উদ্যোগে হরিণাকুন্ডু প্রিয়নাথ উচ্চ বিদ্যালয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। এ কর্মশালায় বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর ৬৩ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে। কর্মশালা শেষে হাসানুজ্জামান হাসানকে কোঅর্ডিনেটর করে একটি নতুন ইউনিট গঠিত হয়। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ মোসলেম উদ্দীন সহ অন্যান্য শিক্ষক মহোদয় উপস্থিত ছিলেন। প্রধান শিক্ষক নব গঠিত কমিটির সকল সদস্যকে স্বাগত জানান এবং তাদেরকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত আত্মনির্ভরশীল দেশ গঠনের আন্দোলনকে আরো বেগবান করতে আহ্বান জানান। কর্মশালাটি পরিচালনা করে দশম জাতীয় সম্মেলন কমিটির সদস্য অশোক বিশ্বাস এবং ইউনিট সদস্য বিদ্যুৎ।

– অশোক বিশ্বাস

আমরা করব জয়-৪৭

Advertisements