দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের সহযোগিতায় ইয়ুথ এন্ডিং হাঙ্গার-রাজশাহী’র আয়োজনে নগরীর সিএন্ডবি মোড়ে অবস্থিত কুকিজার হলরুমে ২৬-২৮ ডিসেম্বর  তিনদিন ব্যাপী “ইয়ুথ লিডারশীপ ট্রেনিং” অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণে অংশগ্রহণ করে রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ২১জন শিক্ষার্থী। প্রশিক্ষণে সক্রিয় নাগরিক হওয়ার জন্য বিভিন্ন বিষয়ে গঠনমূলক আলোচনা করা হয়। তাছাড়া সক্রিয় নাগরিক হিসেবে শিক্ষার্থীদের দায়িত্ব ও কর্তব্য, বাংলাদেশের সফলতা ও দারিদ্রের চিত্র, উন্নয়নের ধারা, সমবেত প্রত্যাশা, সক্রিয় নাগরিক হওয়ার নীতিমালা, এডভোকেসি, সামাজিক উদ্যোগ গ্রহণ সংক্রান্ত বিষয়গুলো প্রশিক্ষনার্থীদের মাঝে উপস্থাপন করা হয়।

তিনদিনের এই কর্মশালা ফ্যাসিলিটেট করেন ইয়ুথ মোবিলাইজেশন ইউনিট এর সহকারি প্রোগ্রাম অফিসার জনাব মোস্তাফিজুর রহমান সজল। ইয়ুথ মোবিলাইজেশন অফিসার জনাব মাসুম রাসেল,সিনিয়র ফ্যাসিলিটেটর শারমিন জান্নাত, ইয়ুথ এর রাজশাহী রিজিওনাল কো-অর্ডিনেটর শাহাদাত ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিট এর সমন্বয়কারী ফ্যাসিলিটেটর আলী আশরাফ।

এছাড়াও ফ্যাসিলিটেটর ফারজানা ইয়াসমিন সুকুমন ও রাজশাহী জেলা কর্মশালা সম্পাদক নাসিম এর সঞ্চালনায় কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে মূল্যবান বক্তব্য রাখেন এবং প্রশিক্ষণার্থীদের হাতে সার্টিফিকেট তুলেদেন জনাব রাহাত হোসেন,পরিচালক কুকিজার রেস্টুরেন্ট।

তিনি বলেন- তোমরাই আগামীর বাংলাদেশ তাই যোগ্য নাগরিক ও একজন ভালো মানুষ হওয়ার জন্য মানুষের সেবায় কাজ করতে হবে এবং দেশের সমৃদ্ধিতে নিজেকে অংশগ্রহণ করাতে ভলান্টিয়ারিজমের বিকল্প নেই।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন দি হাঙ্গার প্রজেক্ট রাজশাহীর একাউন্টস অফিসার মো. জাহিদুল ইসলাম (রাসেল), ইয়ুথ এন্ডিং হাঙ্গার বাংলাদেশ রাজশাহী  রিজিওনের সাবেক কো-অর্ডিনেটর জুলেখা খাতুন। ইয়ুথ মোবিলাইজেশন অফিসার মাসুম রাসেলের বক্তব্যের মাধ্যমে এই প্রশিক্ষণের সমাপ্তি ঘোষণা করা হয়।

উক্ত প্রশিক্ষণের অর্গানাইজার হিসেবে ছিলেন রাজশাহী জেলা ‘ইয়ুথ এন্ডিং হাঙ্গার এর VCAW ফ্যাসিলিটেটর ও ‘ইয়ুথ এন্ডিং হাঙ্গার-বাংলাদেশ’ এর রাজশাহী জেলার যুগ্ম সমন্বয়কারী সেলিম রেজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *